8 March- 2021 ।। ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ


৬ দফা দাবিতে পিরোজপুরে মৎস্যজীবীদের মানববন্ধন ও স্বারকলিপি প্রদান

নিজস্ব প্রতিনিধি : নদীর মোহনায় ক্যাপিটাল ড্রেজিং করা, নদী থেকে অবৈধ জাল উচ্ছেদ, ভূমিহীন মৎসজীবীদের মাঝে খাস জমি বরাদ্দসহ ৬ দফা দাবি বাস্তবায়নের লক্ষে পিরোজপুরের জেলা প্রশাসক, পুলিশ সুপার ও জেলা মৎস্য কর্মকর্তার কাছে স্বারকলিপি দিয়েছেন ক্ষুদ্র মৎস্যজীবী জেলে সমিতি জেলা শাখার নেতৃবৃন্দ। বুধবার সকালে বাংলাদেশ ক্ষুদ্র মৎস্যজীবী জেলে সমিতি এ স্বারকলিপি প্রদান করেন। এর আগে সংগঠনের জেলা ও উপজেলার কয়েকশত মৎস্যজীবী জেলা প্রশাসকের কার্যালয় সামনে মানববন্ধন কর্মসূচিতে অংশনেন। এসময় উপস্থিত ছিলেন ক্ষুদ্র মৎস্যজীবী জেলে সমিতির সভাপতি আব্দুল জলিল হাওলাদার, সাধারণ সম্পাদক আবুল খায়ের খাঁন, হাফিজুর রহমান, ওমর ফারুক ও চাঁন মিয়া খান প্রমুখ।

এসময় জেলেরা বলেন, ক্ষুদ্র ও দরিদ্র্য জেলেদের সঠিক ভাবে যাচাই বাছাই করে তালিকা প্রেরণ করা, মৎস্যজীবী জেলেদের ভিজিএফ বিতরণে দুর্নীতি বন্ধের লক্ষ্যে মৎস বিভাগের মাধ্যমে ভিজিএফ দিতে হবে ও বাংলাদেশের সকল জেলায় মৎসজীবী জেলেদের খাদ্য সহায়তা দেওয়ার দাবি, জেলেদের জীবনবীমা, ঘূর্ণিঝড়, জলোচ্ছ¡াস, জলদুস্য ও বিভিন্ন প্রাকৃতিক কারণে নিহত জেলে পরিবারকে ৫ লক্ষ টাকা করে আর্থিক সহায়তা ও নিবন্ধিত প্রত্যেক জেলের মৎস বিভাগের মাধ্যমে ১০ লক্ষ টাকা জীবন বীমা চালু করার দাবি জানান।




আরো সংবাদ




   

সম্পাদক ও প্রকাশক : কে.এস.রায়

  • অস্থায়ী কার্যালয় : লইয়ার্স  প্লাজা , পিরোজপুর ।
  • আলাপন : ০৯৬৩৮০৪৭৫৭৩
  • ইমেইল : pirojpurpost24@gmail.com
টপ
ভান্ডারিয়ায় সড়ক দুর্ঘটনায় কলেজ ছাত্র মুবিন নিহত ইন্দুরকানীতে ঐতিহাসিক ৭ মার্চ পালিত আজ আন্তর্জাতিক নারী দিবস ৩৫০ বোতল এ্যালকোহল সহ গ্রেফতার ২ মঠবাড়িয়ায় জাতীয় পতাকার যথাযোগ্য ব্যবহার না করায় ৯ প্রতিষ্ঠানকে জরিমানা ভাণ্ডারিয়ায় নির্মাণ শ্রমিকের মরদেহ উদ্ধার দেবরের বিরুদ্ধে ভাবির ধর্ষণ মামলা ঐতিহাসিক ৭ মার্চ ভাষন ও বাংলাদেশের উন্নয়নশীল দেশে উত্তরনে পিরোজপুর জেলা পুলিশের আনন্দ উদযাপন পিরোজপুরে নদীপথে চোরাচালান সিন্ডিকেটের পিছনে কারা আজ সেই ঐতিহাসিক ৭ মার্চ