26 October- 2020 ।। ১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ


স্বরূপকাঠি পৌরসভার নির্মিত রাস্তা কেটে বাড়ী নির্মান

স্বরূপকাঠি প্রতিনিধি :পিরোজপুরের স্বরূপকাঠি পৌরসভার সদ্য নির্মিত রাস্তা কেটে বাড়ী নির্মান করা হচ্ছে। পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের আকলম খলিফা বাড়ীর আব্দুল হামিদ লনু মিয়ার ছেলে আমিরুল ইসলাম বাবু ওই বাড়ী নির্মান করছেন।

সরেজমিনে দেখা যায় পৌরসভা কর্তৃক আকলম খলিফাবাড়ি জামে মসজিদ থেকে আকলম স্কুলের খেলার মাঠ পর্যন্ত সদ্য নির্মিত সিসি রাস্তার স্কুলমাঠ সংলগ্ন স্থানের প্রায় ৩০ ফুট রাস্তা কেটে বাড়ী নির্মানের জন্য বেইজ কাটার কাজ করা হচ্ছে।

এলাকাবাসী ও পৌরসভার মাধ্যমে জানা যায়, এক বছর পূর্বে নয় লক্ষাধিক টাকা ব্যায়ে ঠিকাদারী প্রতিষ্ঠান মাহাবুব ট্রেডার্সের নামে ওই কাজ বাস্তবায়ন করেন ঠিকাদার মো. দেলোয়ার হোসেন। যদি তার বাড়ী করার এতই প্রয়োজন ছিল তাহলে রাস্তার কাজ করার সময় বিষয়টি মিমাংসা করা উচিৎ ছিল বলে মনে করেন এলাকাবাসী।

এ বিষয়ে ঠিকাদার দেলোয়ার হোসেন জানান, তিনি ওই বাড়ী এলাকার পুরো রাস্তা যখন করেন তখন বাবুসহ সকলেই স্কুলের মাঠ পর্যন্ত রাস্তা নেওয়ার জন্য বলেন। তাদের কথিত মত রাস্তা নির্মান করা হয়েছে। এখনো ওই কাজের কোন বিল তিনি তুলতে পারেননি। এরমধ্যে এ অবস্থার সৃষ্টি করা হচ্ছে।

বাড়ীর মালিক বাবুর অনুপস্থিতিতে তার বাবা আব্দুল হামিদ লনু মিয়া জানান, পৌরসভার মেয়রের সাথে কথা বলে রাস্তা কাটা হয়েছে।

এ বিষয়ে স্বরূপকাঠি পৌরসভার মেয়র মো. গোলাম কবিরের সাথে কথা বললে তিনি বলেন, বাড়ীর কাজের সুবিধার্থে রাস্তা সামান্য অংশ কেটে তা আবার ঠিক করে দিবেন বলে তাকে জানানো হয়েছে। কিন্তু রাস্তার ওপর বাড়ী নির্মানের কোন সুযোগ নেই। যদি রাস্তা কেটে কোন কাজ করে থাকেন তবে তা বন্ধ করা হবে। যিনি ওই কাজ করেছেন তাকে অবশ্যই রাস্তা ঠিক করে দিতে হবে।




আরো সংবাদ




   

সম্পাদক ও প্রকাশক : কে.এস.রায়

  • অস্থায়ী অফিস : লইয়ার্স  প্লাজা , পিরোজপুর ।
  • যোগাযোগ : ০৯৬৩৮০৪৭৫৭৩
  • ইমেইল : pirojpurpost24@gmail.com
টপ
পুকুর থেকে বিড়ালের মাছ শিকার শারদীয় বউ মেলায় অফুরন্ত আনন্দের ছোঁয়া বগুড়ায় দুর্গা মন্দিরে যুবলীগ কর্মীকে কুপিয়ে হত্যা হাজী সেলিমের ছেলে এরফানকে গ্রেফতার করেছে র‍্যাব শুভ বিজয়া দশমী নো মাস্ক – নো সার্ভিস : মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম ওবায়দুল হক খানকে স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় নেতা নির্বাচিত করায় আনন্দ মিছিল ভারত এখন বাংলাদেশকে মডেল মানছে : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী দাঁড়িয়ে পানি পান স্বাস্থ্যঝুঁকি বাড়ায় নিষেধাজ্ঞা উপেক্ষা করে ইলিশ ধরায় একজনের কারাদন্ড