1. pirojpurpost24@gmail.com : admin :
  2. kumarshuvoroy@gmail.com : Shuvo Roy : Shuvo Roy
  3. epiropur@gmail.com : e p : e p
  4. eshuvo1@gmail.com : shuvo roy : shuvo roy
স্বরূপকাঠিতে সবচেয়ে বড় ভাসমান পেয়ারার হাট | পিরোজপুর পোষ্ট ২৪
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ১০:১৪ অপরাহ্ন

স্বরূপকাঠিতে সবচেয়ে বড় ভাসমান পেয়ারার হাট

  • শেষ হালনাগাদ : রবিবার, ৩১ জুলাই, ২০২২
  • ৪৭ জন সংবাদটি দেখেছেন
শেখর মজুমদার : পিরোজপুরের  স্বরুপকাঠির আটঘর কুড়িয়ানায় ভাসমান পেয়ারার হাট এশিয়া মহাদেশের সব চেয়ে বড় ভাসমান পেয়ারা হাট  । এই বাজারটি দিন দিন দেশের মানুষের কাছে জনপ্রিয় হওয়ায় বাড়ছে দর্শনাথীর সংখ্যা । আর এজন্য উন্নয়ন হয়েছে আটঘর কুড়িয়ানার গ্রামের অনেক রাস্তা ও যোগাযোগ ব্যবস্থার।
অন্য দিকে পর্যটকদের চাহিদার কথা বিবেচনা করে ব্যাক্তিগত উদ্যোগে পেয়ারা বাগানের মধ্যেই গড়ে উঠেছে ছোট ছোট অনেক পেয়ারা পার্ক। গতবছর তুলনায় এই বছর ফল দেরিতে বের হওয়ায় এবং ঠিক মতো দাম না পাওয়ায় কারনে সংকটে পেয়ারা চাষীরা । প্রকৃত চাষীরা যদি পেয়ারার সঠিক মুল্য পায় তাহলে চাষীদের মুখে হাসি ফুটতে পারে বলে জানান পেয়ারা চাষীরা ।
পেয়ারা চাষী সৌরভ বিশ্বাস জানান, গত বছর করোনার কারনে খুব ক্ষতিগ্রস্থ হই , গতবছর তুলনায় এই বছর পেয়ারা দেরিতে বের হওয়ার কারনে  সামান্য সংকটে আছি, কিন্তু পদ্মা সেতু হওয়ার কারনে আমাদের সুস্বাদু ফল বিক্রি করতে পারছি ৫০০-৫৩০ টাকা ঝুড়ি । সামনে আরও  বাড়তে পারে এই আশায় আছি আমরা।
ব্যবসায়ী মো হাকিম মোল্লা জানান,  পদ্মা সেতুর হওয়ার কারনে আমাদের অনেক সুবিধা হয়েছে ।  এই ফল দুই দিনের বেশি থাকে না পচে যাওয়ার সম্ভাবনা থাকে । পদ্মা সেতুর কারনে আমরা ৩ ঘন্টার মধ্যে পাঠাতে পারি তাতে আমাদের অনেক সুবিধা হয়েছে।
এ বিষয়ে উপজেলা কৃষি কর্মকর্তা চপাল কৃষ্ণ নাথ বলেন,  নেছারাবাদে উপজেলায় ৬৫০ একর জমিতে  প্রতি বছর জুন মাসে ১৫ তারিখে থেকে আগষ্ট  ১৫ তারিখ পর্যন্ত ভরা মৌসুম থাকে ।   কিন্তু এই বছর বৃষ্টি কম হওয়ার কারণে ফুল দেরীতে আসার কারনে পুরা আগষ্ট মাস পর্যন্ত থাকবে ভরা মৌসুম ।
আরো সংবাদ
পিরোজপুর পোষ্ট ২৪ ডটকম - ২০১৮-২২। (অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের ছবি, ভিডিও ও সংবাদ কপি করা থেকে বিরত থাকুন)
Theme Customized By PIROJPURPOST24
কারিগরি সহায়তায়: Website-open
x