18 April- 2021 ।। ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ


স্বরূপকাঠিতে প্রধানমন্ত্রীর ছবি বিকৃত করায় একজন গ্রেফতার

হযরত আলী হিরু: পিরোজপুরের স্বরূপকাঠিতে ডিজিটাল নিরাপত্তা আইনে মিজানুর রহমান সিকদার ওরফে হাতকাটা মিজানকে গ্রেফতার করেছে পুলিশ। প্রধানমস্ত্রীকে নিয়ে কুরুচি পুর্ন মন্তব্য ও বিকৃত ছবি তৈরি করে ফেজবুকে প্রচার করার অভিযোগে বৃহস্পতিবার তাকে গ্রেফতার করা হয়। রাতে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা রজু করা হয়েছে। গতকাল শুক্রবার তাকে পিরোজপুর আদালতে পাঠানো হয়েছে। উপজেলার জলাবাড়ি ইউনিয়নের আরামকাঠী গ্রামের বজলুর রহমান সিকদারের ছেলে মিজানুর রহমান সিকদার ওরফে হাতকাটা মিজান এলাকায় নানা প্রকার অপকর্মের সাথে জড়িত রয়েছে। একসময় বিএনপির ক্যাডার হিসেবে সকলের কাছে পরিচিত ছিল। নিজের ফেজবুক আইডিতে প্রধানমন্ত্রীকে নিয়ে বিভিন্ন ধরনের বিকৃত ছবি পোষ্ট করে মিজান সিকদার। বিষয়টি স্থানীয় সাংবাদিকদের নজরে এলে তা প্রশাসনকে জানানো হয়। প্রশাসনের পক্ষ থেকে পদক্ষেপ নিতে পারে এ আশংকা থেকে মিজান আত্মগোপন করেন। পুলিশ প্রশাসন বিভিন্ন কৌশল ও পদ্ধতি অবলম্বন করে ওই ইউনিয়নের ইদিলকাঠি এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করতে সক্ষম হয়। পরে পুলিশ ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা রজু করে গতকাল শুক্রবার সকালে আদালতে পাঠিয়েছে।
ওসি আবির মোহাম্মদ হোসেন বলেন, বিভিন্ন প্রকার পদ্ধতি অবলম্বন করে মোবাইল ট্য্রাকিংএর মাধ্যমে তাকে গ্রেফতার করা হয়। ডিজিটাল নিরাপত্তা আইনের ২৮(১,২)/২৯(১,২)/ ৩১(১,২) ধারায় তার বিরুদ্ধে মামলা রজু করা হয়েছে। তাকে বিজ্ঞ আদালতে পাঠানো হয়েছে। তদন্তের দায়ীত্ব দেওয়া হয়েছে এস আই হুমায়ুন কবিরকে।




আরো সংবাদ




   

সম্পাদক ও প্রকাশক : কে.এস.রায়

  • অস্থায়ী কার্যালয় : লইয়ার্স  প্লাজা , পিরোজপুর ।
  • আলাপন : ০৯৬৩৮০৪৭৫৭৩
  • ইমেইল : pirojpurpost24@gmail.com
টপ
জমিজমা বিরোধের জের ধরে রোজাদার বৃদ্ধকে পিটিয়ে আহত সতর্ক অবস্থানে পুলিশ মামুনুল হক গ্রেফতার লকডাউনে পিরোজপুরে শ্রমিকদের জন্য চালু হলো একবেলার “শ্রমজীবী ক্যান্টিন” করোনায় আক্রান্ত স্বরূপকাঠি উপজেলা নির্বাহী কর্মকর্তা ইন্দুরকানীর চন্ডিপুর বাজারের মাংস বিক্রেতাকে মারধর করায় ব্যবসায়ীদের বিক্ষোভ সমাবেশ কাউখালীতে ভ্রাম্যমান আদালতের জরিমানা অভিনেত্রী কবরী আর নেই তবুও বাঁচার স্বপ্ন দেখি পিরোজপুরে ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন