1. pirojpurpost24@gmail.com : admin :
  2. kumarshuvoroy@gmail.com : Shuvo Roy : Shuvo Roy
  3. epiropur@gmail.com : e p : e p
  4. eshuvo1@gmail.com : shuvo roy : shuvo roy
সেপ্টেম্বরে ভারত সফরে যাবেন শেখ হাসিনা : মোদির সাথে হতে পারে বৈঠক | পিরোজপুর পোষ্ট ২৪
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ১০:৫২ অপরাহ্ন

সেপ্টেম্বরে ভারত সফরে যাবেন শেখ হাসিনা : মোদির সাথে হতে পারে বৈঠক

  • শেষ হালনাগাদ : সোমবার, ১ আগস্ট, ২০২২
  • ৪৫ জন সংবাদটি দেখেছেন
ফাইল ফটো

পিরোজপুর পোষ্ট : আগামী সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । এসময় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাথে দ্বিপাক্ষিক বিভিন্ন বিষয় নিয়ে বৈঠক হওয়ার সম্ভবনা রয়েছে বলে জানিয়েছে একটি সূত্র ।

পাশাপাশি সফরকালে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে শেখ হাসিনা যৌথভাবে ১ হাজার ৩২০ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন মৈত্রী সুপার থার্মাল বিদ্যুৎকেন্দ্র (রামপাল) উদ্বোধন করবেন বলে আশা করা হচ্ছে।

বাগেরহাটের রামপালে অবস্থিত প্রকল্পটি বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশিপ পাওয়ার কোম্পানি প্রাইভেট লিমিটেডের রয়েছে ।

ভারতের প্রভাবশালী গণমাধ্যম হিন্দুস্তান টাইমস তাদের প্রতিবেদনে বলছে, ৫ থেকে ৭ সেপ্টেম্বরের মধ্যে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মোদি সরকার এ সফরকে অত্যন্ত গুরুত্ব দিচ্ছে। এর কারণ, ঢাকা ভারতের ঘনিষ্ঠ মিত্রদের অন্যতম। ভারতের এনটিপিসি ও বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের মধ্যে ফিফটি ফিফটি অংশীদারত্বে দেড় বিলিয়ন ডলারের এ প্রকল্পের কাজ ২০১৭ সালে শুরু হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিল্লি পৌঁছানোর আগে কলকাতা-চট্টগ্রাম-মোংলা বন্দরের মধ্যে ট্রায়াল রান দুই দেশের দ্বিপক্ষীয় বাণিজ্যিক সম্পর্কে এক নতুন অধ্যায় তৈরি করবে। এতে ভারতের জন্য তার উত্তর-পূর্বাঞ্চলে পৌঁছানোর জন্য সহজ বিকল্প তৈরি হবে। একই সঙ্গে বাংলাদেশের জন্যও এ পথে আমদানি-রপ্তানির কনটেইনার ব্যবহারের সুযোগ তৈরি হবে।

এ বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকরা পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমরা আন্তঃমন্ত্রণালয় সভা করে দেখব, কী কী করা যাবে। তবে এটি (রামপাল বিদ্যুৎকেন্দ্র) ওয়ান অব দ্য উইশলিস্ট হিসেবে আছে।

আরো সংবাদ
পিরোজপুর পোষ্ট ২৪ ডটকম - ২০১৮-২২। (অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের ছবি, ভিডিও ও সংবাদ কপি করা থেকে বিরত থাকুন)
Theme Customized By PIROJPURPOST24
কারিগরি সহায়তায়: Website-open
x