1. pirojpurpost24@gmail.com : admin :
  2. kumarshuvoroy@gmail.com : Shuvo Roy : Shuvo Roy
  3. epiropur@gmail.com : e p : e p
  4. eshuvo1@gmail.com : shuvo roy : shuvo roy
সাংবাদিককে তথ্য না দেয়ায় জরিমানা করা হলো সরকারি কর্মকর্তাকে | পিরোজপুর পোষ্ট ২৪
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৮:১৪ পূর্বাহ্ন

সাংবাদিককে তথ্য না দেয়ায় জরিমানা করা হলো সরকারি কর্মকর্তাকে

  • শেষ হালনাগাদ : রবিবার, ২৮ আগস্ট, ২০২২
  • ৭১ জন সংবাদটি দেখেছেন

পিরোজপুর পোষ্ট : ইচ্ছাকৃতভাবে সাংবাদিককে তথ্য না দেয়ায় ময়মনসিংহ জেলা শিল্পকলা একাডেমির সাবেক কালচারাল অফিসার হামিদুর রহমানকে জরিমানা করেছে তথ্য কমিশন। শনিবার (২৭ আগস্ট) বিষয়টি নিশ্চিত করেছেন শিল্পকলা একাডেমির দায়িত্বপ্রাপ্ত কালচারাল অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মনোরঞ্জন বর্মণ।

বেসরকারী টেলিভিশন চ্যানেল যমুনা টেলিভিশনের ময়মনসিংহ ব্যুরো চিফ হোসাইন শাহীদের অভিযোগের পরিপ্রেক্ষিতে শুনানি শেষে তাকে এক হাজার টাকা জরিমানা করা হয় হামিদুর রহমানকে। প্রধান তথ্য কমিশনার মরতুজা আহমদ, তথ্য কমিশনার সুরাইয়া বেগম ও ড. আব্দুল মালেক এ রায় দেন।

রায়ে উল্লেখ করা হয়, ১৫ মার্চ হামিদুর রহমানের কাছে ২০২০-২১ অর্থবছর থেকে ময়মনসিংহ জেলা শিল্পকলা একাডেমিতে ২০টি অনুষ্ঠানের বরাদ্দ, বাস্তবায়নের তারিখ ও বিবরণসহ খরচের তথ্য চেয়ে আবেদন করেন হামিদুর রহমান। নির্ধারিত সময়ে সে তথ্য না পেয়ে অভিযোগকারী ৯ মে বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরিচালক বরাবর আপিল করেন। আপিলের পরও কোনো প্রতিকার না পেয়ে অভিযোগকারী সংক্ষুব্ধ হয়ে ৯ জুন তথ্য কমিশনের কাছে অভিযোগ করেন।

পরে ২০ জুলাই তথ্য কমিশন শুনানির দিন ধার্য করে ভার্চুয়াল পদ্ধতিতে শুনানি গ্রহণের জন্য অভিযোগকারী ও দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার প্রতি সমন জারি করেন। শুনানিতে বর্তমান দায়িত্বপ্রাপ্ত জেলা কালচারাল অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মনোরঞ্জন বর্মণ ও সাবেক জেলা কালচারাল অফিসার হামিদুর রহমান সংযুক্ত হন। শুনানি শেষে এবং কাগজপত্র পর্যালোচনায় প্রমাণিত হয় চাওয়া তথ্যসমূহ সরবরাহযোগ্য। অভিযুক্ত হামিদুর রহমান তথ্য প্রদানে অবহেলা করেছেন।

ইচ্ছাকৃতভাবে প্রদানযোগ্য তথ্য সরবরাহ না করে তথ্যের অবাধপ্রবাহে বাধা-বিঘ্ন সৃষ্টি করায় হামিদুর রহমানকে এক হাজার টাকা জরিমানা করা হয় এবং সাংবাদিকের চাওয়া তথ্য ২০ দিনের মধ্যে সরবরাহ করার নির্দেশ দেয়া হয়। পাশাপাশি সচিব- সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও শিল্পকলা একাডেমির মহাপরিচালককে সিদ্ধান্তের অনুলিপি প্রদান করতে বলা হয়েছে।

আরো সংবাদ
পিরোজপুর পোষ্ট ২৪ ডটকম - ২০১৮-২২। (অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের ছবি, ভিডিও ও সংবাদ কপি করা থেকে বিরত থাকুন)
Theme Customized By PIROJPURPOST24
কারিগরি সহায়তায়: Website-open
x