1. pirojpurpost24@gmail.com : admin :
  2. kumarshuvoroy@gmail.com : Shuvo Roy : Shuvo Roy
  3. epiropur@gmail.com : e p : e p
  4. eshuvo1@gmail.com : shuvo roy : shuvo roy
সন্ত্রাসের কাছে দূর্বল হয়ে দেশ ছেড়ে ভারতে পালাতে হবে না -শ.ম. রেজাউল করিম | পিরোজপুর পোষ্ট ২৪
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ১১:২৮ অপরাহ্ন

সন্ত্রাসের কাছে দূর্বল হয়ে দেশ ছেড়ে ভারতে পালাতে হবে না -শ.ম. রেজাউল করিম

  • শেষ হালনাগাদ : শুক্রবার, ৫ জুলাই, ২০১৯
  • ৮১৮ জন সংবাদটি দেখেছেন

গৃহায়ন ও গণপুর্ত মন্ত্রী, পিরোজপুর ১ আসনের সংসদ সদস্য শ. ম. রেজাউল করিম বলেছেন, যাত্রাটা হোক ¯্রােষ্টার নৈকট্য লাভের যাত্রা। সেখানেই আপনার ভিত্তি। পাপাচার থেকে নৈতিকতা বিরোধী মূল্যবোধহীনতা থেকে দূূরে থাক। মানুষের ক্ষতি করো না। মত ও পথ ভিন্ন হতেই পারে আমাদের গন্তব্য কিন্তু একই। যে যেখানেই থাকেন সে সেখান থেকে ভালো কাজের মাধ্যমে বেঁচে থাকেন। তবুও বিত্তের সন্ধানে আমরা কত কিছু করি। তিনি বৃহষ্পতিবার সন্ধ্যায় পিরোজপুরের রায়েরকাঠী আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইসকন) এর আয়োজনে রথযাত্রা-২০১৯ এর উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে একথা বলেন।
মন্ত্রী বলেন,পিরোজপুরের ঐতিহ্যবাহি রায়েরকাঠি জমিদার বাড়িতে দাড়িয়ে আপনাদের সকলকে আশ^স্থ করতে চাই। অসাম্প্রদায়িক রাজনীতির অন্যন্য দৃষ্টান্ত স্থাপন করা শেখ হাসিনা আপনাদের পাশে আছে। আপনারা কোন দ্বিতীয় শ্রেণীর নাগরিক না। আপনাদের কেউ আঘাত করে আপনার সম্পত্তি দখল করতে পারবে না। আর সন্ত্রাসের কাছে দূর্বল হয়ে দেশ ছেড়ে ভারতে পালাতে হবে না। শেখ হাসিনা যতদিন বাংলাদেশে আছে। অসাম্প্রদায়িক রাজনীতি বঙ্গবন্ধুর রাজনীতি যতদিন বাংলাদেশে আছে। ততদিন আপনারা মাথা উঁচু করে বুক টান করে দাঁড়িয়ে ভাববেন আমারও যে অধিকার আপনারও সে অধিকার এ বাংলাদেশে আছে।

তিনি আরও বলেন,আমি প্রায় ছয় মাস মন্ত্রী হয়েছি। ইনশাআল্লাহ আত্মপ্রত্যয় নিয়ে বলতে পারি আমি কারো জমি দখল করিনি। কোন ভিপি সম্পত্তি অবৈধভাবে দখল করায় কাউকে উৎসাহিত করিনি। কোন খুনিকে আমি থানাকে ফোন দিয়ে ছেড়ে দেয়ার জন্য থানাকে বলিনি। কোন অপরাধী নয় তাকে কেসে আসামী করে চালান দিতে হবে কোনদিন কাউকে বলিনি। আমি সেই ধারাকে অব্যহত রাখতে চাই। কারন আমি যার কর্মী সেটা শেখ হাসিনা, যিনি বাংলাদেশের অসাম্প্রদায়িক সাংবিধানিক রাজনীতির অনন্য উচ্চতা সৃষ্টি করেছেন। তিনি জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে উদ্দেশ্য করে বলেন,যারা জোড় করে জমি দখল করতে চান, নির্যাতন করতে চায় সে যদি আমার দলের লোকও হয়, আমার আপনজনও হয় নুন্যতম কোন অনুকম্পা না দেখিয়ে কঠোর আইনগত ব্যবস্থা নিতে হবে তাদের বিরুদ্ধে। আমি লক্ষ করেছি অনেক জায়গায় পাঁচকাঠা জমির ডিসিয়ার কেটে পাঁচ একর দখল করা হয়। জোড় করে ধান কেটে নিয়ে যাওয়া হয়। হিন্দু বাড়ির ভিতর ২ শতাংশের ডিসিআর কেটে সেখানে গিয়ে আর একটি স্থাপনা নির্মান করার চেষ্টা করা হয়। যাতে হিন্দুদের ধর্মীয় পবিত্র পরিবেশ না থাকে। এ অধ্যায়ের যবনিকাপাত হয়েছে। আমি যতদিন এখানে আছি ইনশাআল্লাহ্ এই চাপ্টারটা আমি ক্লোজ করে ছাড়বো। আপনাদের আশ^স্থ করতে চাই। আসুন সকলে মিলে আমরা ত্রিশ লক্ষ শহিদের রক্ত দিয়ে যে বাংলাদেশকে স্বাধীন করেছি সেই বাংলাদেশকে উন্নয়নের শির্ষ সোপানে পৌছিয়ে নিয়ে শেখ হাসিনার নেতৃত্বে। আপনারা আমরা সকলে মিলে কাঁধে কাঁধ মিলিয়ে বাংলাদেশের স্বপ্নে আধুনিক সমৃদ্ধ উন্নত বাংলাদেশ বিনির্মন করবো। আজ এই পবিত্র রথ যাত্রায় এই অঙ্গীকার করি।

এ সময় বক্তব্য রাখেন, জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন, জেলা পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, এলজিইডির নির্বাহী প্রকৌশলী সুশান্ত রঞ্জন রায়,গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী বিশ্বনাথ বণিক, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক গৌতম রায় চেšধুরী। এ সময় উপস্থিত ছিলেন, সদর উপজেলা নির্বাহী অফিসার আসিফ মাহমুদ, সদর থানার অফিসার ইনচার্জ এস এম জিয়াউল হক, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শাহজাহান খান তালুকদার, দপ্তর সম্পাদক শেখ ফিরোজ আহমেদ।
উদ্বোধনী অনুষ্ঠান শেষে পিরোজপুরের রায়েরকাঠী ইসকন মন্দির প্রাঙ্গন থেকে এ রথযাত্রার শুরু হয়। বিশেষ অতিথি হিসেবে সংরক্ষিত আসনের সংসদ সদস্য শেখ এ্যানী রহমান বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাষ্টের সদস্য সচিব শেখ হাফিজুর রহমান টোকন রথযাত্রায় অংশগ্রহন করেন। রথযাত্রাটি শহর প্রদক্ষিন শেষে শহরের আখড়া বাড়ি মন্দির প্রাঙ্গনে এসে শেষ হয়।
মশিউর রহমান রাহাত/পিরোজপুর পোষ্ট

আরো সংবাদ
পিরোজপুর পোষ্ট ২৪ ডটকম - ২০১৮-২২। (অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের ছবি, ভিডিও ও সংবাদ কপি করা থেকে বিরত থাকুন)
Theme Customized By PIROJPURPOST24
কারিগরি সহায়তায়: Website-open
x