1. pirojpurpost24@gmail.com : admin :
  2. kumarshuvoroy@gmail.com : Shuvo Roy : Shuvo Roy
  3. epiropur@gmail.com : e p : e p
  4. eshuvo1@gmail.com : shuvo roy : shuvo roy
শেখ হাসিনার সরকার শিক্ষা বান্ধব সরকার-গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী | পিরোজপুর পোষ্ট ২৪
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ১১:৫০ পূর্বাহ্ন

শেখ হাসিনার সরকার শিক্ষা বান্ধব সরকার-গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী

  • শেষ হালনাগাদ : শনিবার, ৬ জুলাই, ২০১৯
  • ৪৪৩ জন সংবাদটি দেখেছেন

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি বলেছেন প্রধান মন্ত্রী শেখ হাসিনার সরকার শিক্ষা বান্ধব সরকার বিধায় দেশের প্রতিটি প্রাথমিক বিদ্যালয় বিহীন গ্রামে কম করে একটি করে প্রাথমিক বিদ্যালয় ভবন স্থাপন করছেন। গত ১০ বছরে দেশের সকল বেসরকারি এবং রেজিস্ট্রার্ড প্রাথমিক বিদ্যালয়গুলোকে জাতীয়করণ করে এসব বিদ্যালয়ের লক্ষ লক্ষ শিক্ষক-শিক্ষিকাদের চাকুরী সরকারিকরণ করেছেন। মন্ত্রী আজ তার নির্বাচনী এলাকা পিরোজপুরের নাজিরপুরে প্রাথমিক বিদ্যালয় ডিজিটালাইজেশন করার লক্ষ্যে শিক্ষকদের মাঝে প্রজেক্টর মেশিন ও সাউন্ড সিস্টেম বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
মন্ত্রী শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, একমাত্র নৈতিক শিক্ষাই নয়ন বন্ডদের উত্থান ঠেকাতে পারে। শিক্ষার্থীদের পাঠ্য পুস্তকের পাশাপাশি প্রকৃত নৈতিক শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। শিক্ষকরা জানেন শিক্ষাবিহীন জীবন অন্ধকার আকাশের মত। তাই, প্রতিটি শিক্ষার্থীকে সন্তানসম বিবেচনা করে শিক্ষা প্রদান করতে হবে। প্রাথমিক বিদ্যালয় হচ্ছে উচ্চ শিক্ষার ভিত্তির স্থান। এ স্থানটি দুর্বল হলে আমরা কাঙ্খিত লক্ষ্যে পৌছতে পারবো না।
মন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ গড়ার ঘোষণা শুনে যারা নেগেটিভ মন্তব্য করতেন আজকে তারাই অবাগ বিষ্ময় দেখছেন হাতের মুঠোয় একটি মোবাইল ফোন সারা পৃথিবীকে কাছে এনে দিয়েছে। সাবেক এক প্রধান মন্ত্রীর অজ্ঞতার কারণে বিনামূল্যে সাবমেরিন ক্যাবেল সংযুক্তিতে দেশ ব্যর্থ হয়েছে। প্রধানমন্ত্রীর পূত্র সজীব ওয়াজেদ জয় বিশ^খ্যাত তথ্যপ্রযুক্তিবিদ। তিনি দেশকে তথ্য প্রযুক্তিতে এগিয়ে নেয়ার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করছেন। গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী আজ নাজিরপুরে বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের হাতে ৮৮টি প্রজেক্টর এবং ১৩৩টি সাউন্ড সিস্টেম প্রদান করেন। এসব বিদ্যালয়ে ইতোপূর্বে ল্যাবটপ প্রদান করা হয়েছে।

মন্ত্রী বলেন ১৯৭৩ সালে যুদ্ধবিধস্ত এ দেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৩৭ সহ¯্রাধিক প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করে এদেশের শিক্ষা ব্যবস্থায় এক ঐতিহাসিক এবং সাহসী পদক্ষেপ গ্রহণ করেছিলেন।
নাজিরপুর উপজেলা পরিষদ সংলগ্ন প্রাথমিক শিক্ষক সমিতি মিলনায়তনে এ শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার রোজী আক্তার। এ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, উপজেলা পরিষদ চেয়ারম্যান অমূল্য রঞ্জন হালদার।

মশিউর রাহাত/পিরোজপুর পোষ্ট

আরো সংবাদ
পিরোজপুর পোষ্ট ২৪ ডটকম - ২০১৮-২২। (অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের ছবি, ভিডিও ও সংবাদ কপি করা থেকে বিরত থাকুন)
Theme Customized By PIROJPURPOST24
কারিগরি সহায়তায়: Website-open
x