1. pirojpurpost24@gmail.com : admin :
  2. kumarshuvoroy@gmail.com : Shuvo Roy : Shuvo Roy
  3. epiropur@gmail.com : e p : e p
  4. eshuvo1@gmail.com : shuvo roy : shuvo roy
শিক্ষাহীন জীবন হচ্ছে চন্দ্রহীন আকাশের মতো--গৃহায়ন ও গনপূর্ত মন্ত্রী শ.ম রেজাউল করিম | পিরোজপুর পোষ্ট ২৪
শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০১:২১ পূর্বাহ্ন

শিক্ষাহীন জীবন হচ্ছে চন্দ্রহীন আকাশের মতো–গৃহায়ন ও গনপূর্ত মন্ত্রী শ.ম রেজাউল করিম

  • শেষ হালনাগাদ : শুক্রবার, ৫ জুলাই, ২০১৯
  • ৫৯৬ জন সংবাদটি দেখেছেন

শিক্ষাহীন জীবন হচ্ছে চন্দ্রহীন আকাশের মতো। আপনারা শিক্ষার্থীদের সঠিক শিক্ষায় শিক্ষিত করার চেষ্টা করেন। আমার শিক্ষদের সামনে পেলে এখনও পায়ে হাত দিয়ে সালাম করার চেষ্টা করি। শিক্ষকরাই পারে শিক্ষার্থীদের আলোর পথ দেখাতে। শিক্ষর্থীরা আপনাদের সন্তানের মত। এই সন্তানদের শিখাবেন অবৈধ উপায়ে অর্জিত টাকা দিয়ে বিত্ত বৈভব হলে তার মধ্যে কোন কৃতিত্ব থাকে না। কষ্টার্জিত উপার্জনের টাকায় যাপিত জীবনে গর্ব থাকে,গৌরব থাকে। তিনি শুক্রবার বেলা ১১টায় পিরোজপুর সদর উপজেলা পরিষদের শহিদ ওমর ফারুক অডিটরিয়ামে প্রাথমিক বিদ্যালয়ের জন্য প্রোজেক্টর ও সাউন্ড সিষ্টেম বিতরন অনুষ্ঠানে শিক্ষকদের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মন্ত্রী শিক্ষকদের উদ্দেশ্যে এ সময় আরও বলেন, আমরা বাংলাদেশকে শিক্ষিত মানুষের বাংলাদেশ গড়ে তুলতে চাই। কোন শিক্ষা ? কু-শিক্ষা না। যে শিক্ষা শিক্ষিত পরিবারের সদস্যারা রেইনট্রেন হোটেলে নিয়ে বান্ধবিকে ধর্ষন করে। যে শিক্ষা শিক্ষিত ছেলেরা নুসরাতকে পুড়িয়ে মারে, যে শিক্ষা শিক্ষিত ছেলেরা নয়ন বন্ডের পরিনত হয় । সেই শিক্ষায় আমরা শিক্ষিত হতে চাই না। আমরা যেতে চাই সতিনাথ বসাকের আদর্শলীপী বাল্য শিক্ষার কছে। সেখানে যেতে চাই যেখানে লেখা থাকতো “সকালে উঠিয়া মনে মনে বলি, আমি যেনো সারাদিন ভালো হয়ে চলি”। যেখানে লেখা থাকতো সদা সত্য বলিবে,মিথ্যা বলিবে না। আমরা সেই জায়গায় ফিরে আসতে চাই। সন্তানদের শিখাবেন তারা যেনো মাদকাশক্ত না হয়। সন্তানদের শিখাবেন তারা যেনো ইভটিজার নামে পরিচিত না  হয়। কোমলমতি ছাত্রদের তার মানষিকতা, তার করনীয়তা ও সুকুমার বৃত্তিতে মাথায় রেখে ওই শিক্ষার্থীকে শিক্ষা দিতে হবে। আমাদের জন্য দুর্ভাগ্য, এ জন্য যে, আমাদের সমাজে এখনও নৈতিকতা, মূল্যবোধ ও প্রচন্ড অবক্ষয়ের মধ্যে নিপতিত রয়েছি।

তিনি আরও বলেন, মানুষর কল্যানে যারা নিজেকে উৎসর্গ করতে পারেন তারাই সত্যিকারের রাজনীতিবিদ। আমি আপনাদের ভলোবাসায় সংসদ সদস্য হয়েছি, প্রধানমন্ত্রী আমাকে মন্ত্রী বানিয়েছেন, আমার আর কী চাওয়ার থাকতে পারে। এখন আমার কাজ হচ্ছে মানুষের কল্যানে কিছু করা। সেই আঙ্গিকে আপনাদের প্রতি আমার সনির্বন্ধ অনুরোধ, শিক্ষক ও বন্ধু-বান্ধব যারা রয়েছেন আসুন আমরা বাংলাদেশকে একটি আধুনিক ও সু-শিক্ষিত রাষ্ট্রে পরিনত করি।

জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে এসময় পিরোজপুর সংরক্ষিত মহিলা আসন-১৯; সংসদ সদস্য শেখ এ্যানি রহমান উপস্থিত ছিলেন। বক্তব্য রাখেন পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, উপজেলা পরিষদ চেয়ারম্যান মজিবুর রহমান খালেক, স্বরূপকাঠি উপজেলা চেয়ারম্যান আব্দুল হক ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ জেছের আলী। অনুষ্ঠানে দুই উপজেলার শিক্ষকও শিক্ষা অফিসারগন উপস্থিত ছিলেন।

কৃষি যন্ত্র রিপার বিতরন করেনঃ—

আলোচনা শেষে মন্ত্রী পিরোজপুর সদর উপজেলা পরিষদ প্রাঙ্গনে কৃষি বিভাগের আয়োজনে উপজেলার দশজন ক্ষুদ্র চাষীর মধ্যে পাওয়ার প্রেসার যন্ত্র ও একজনকে কৃষি যন্ত্র রিপার বিতরন করেন। এসময় সংসদ সদস্য শেখ এ্যানি রহমান, জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার হায়াতুন ইসলাম খান, উপজেলা চেয়ারম্যান মজিবুর রহমান খালেক,  উপজেলা নির্বাহী কর্মকর্তা আসিফ মাহমুদ ও কৃষি কর্মকর্তা শিপন চন্দ্র ঘোষ উপস্থিত ছিলেন।

মশিউর রহমান রাহাত /পিরোজপুর পোষ্ট

আরো সংবাদ
পিরোজপুর পোষ্ট ২৪ ডটকম - ২০১৮-২২। (অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের ছবি, ভিডিও ও সংবাদ কপি করা থেকে বিরত থাকুন)
Theme Customized By PIROJPURPOST24
কারিগরি সহায়তায়: Website-open
x