23 January- 2021 ।। ৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ


শিক্ষার্থীদের স্বাধীনতার সঠিক ইতিহাস ও বঙ্গবন্ধুর আদর্শ সম্পর্কে ধারনা দিতে হবে ——মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম

নাজিরপুর (পিরোজপুর) প্রতিনিধি:

মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম বলেছেন, বঙ্গবন্ধুর ঘোষনায় সেদিন এ দেশের মুক্তিযোদ্ধারা স্বাধীনতা সংগ্রামে ঝাঁপিয়ে পড়েছিলেন। বঙ্গবন্ধুর জন্ম না হলে এদেশ এমন নেতা পেতো না। আর এ দেশ স্বাধীন হতো না। বিশে^র ইতিহাসে এতো অল্প সময়ের সংগ্রামে কোন দেশ স্বাধীন হয় নি। তাই আমাদের নতুন প্রজন্মকে বিশেষ করে শিক্ষার্থীদের স্বাধীনতার সঠিক ইতিহাস ও বঙ্গবন্ধুর আদর্শ সম্পর্কে সকল ধারনা দিতে হবে। স্বাধীনতার ৪৯ বছর পরও স্বাধীনতা বিরোধী চক্র মাথা চাড়া দিয়ে উঠতে চেষ্টা করছে। এই অপ শক্তিকে প্রতিহত করতে আমাদের সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে। নতুন প্রজন্মকে স্বাধীনতার সঠিক ইতিহাস জানাতে হবে। বুধবার (১৬ ডিসেম্বর) সকালে পিরোজপুরের নাজিরপুরে বিজয় দিবসের আলোচনা সভা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসাবে বক্তব্য কালে তিনি এ কথা বলেন।
উপজেলার স্বাধীনতা মঞ্চে উপজেলা নির্বাহী কমকর্তা মো. ওবায়দুর রহমানের সভাপতিত্বে ও যুবলীগ নেতা এসএম রোকনুজ্জামানের পরিচালনায় অনুষ্ঠিত ওই আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মাস্টার অমূল্য রঞ্জন হালদার, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) সাকাওয়াত জামিল সৈকত, উপজেলা ভাইস চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান রঞ্জু, ওসি মো. মুনিরুল ইসলাম মুনির, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ আব্দুল লতিফ, উপজেলা যুবলীগ সাধারন সম্পাদক চঞ্চল কান্তি বিশ^াস, ইউপি চেয়ারম্যান মাস্টার মো. মনিরুল ইসলাম আতিয়ার প্রমুখ।
এ সময় মন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ বিশে^র উন্নয়নের রোল মডেলে পরিনত হয়েছে। তারই একক প্রচেষ্টায় পদ্ম সেতু আজ বাস্তবে রূপ নিয়েছে।
এর অগে ওই দিন সকালে মন্ত্রী উপজেলা পরিষদের ভীতর ও মুক্তিযোদ্ধা সংসদের সামনে পৃথক ভাবে স্থাপিত বঙ্গবন্ধুর মুর‌্যালে ও উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পৃথকভাবে পুস্প মাল্য অর্পন করেন।
পরে মন্ত্রী উপজেলার মুক্তিযোদ্ধাদের ফুলের শুভেচ্ছা প্রদান করেন ও ভাতা প্রাপ্ত মুক্তিযোদ্ধাদের শীতবস্ত্র বিতরন করেন।




আরো সংবাদ




   

সম্পাদক ও প্রকাশক : কে.এস.রায়

  • অস্থায়ী অফিস : লইয়ার্স  প্লাজা , পিরোজপুর ।
  • যোগাযোগ : ০৯৬৩৮০৪৭৫৭৩
  • ইমেইল : pirojpurpost24@gmail.com
টপ
সম্মেলনে কেঁদে ফেললেন ৩০ বছরের কাউন্সিলর পিরোজপুরে ৪২তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন ৬ দফা দাবিতে পিরোজপুরে মৎস্যজীবীদের মানববন্ধন ও স্বারকলিপি প্রদান অবৈধ পার্কিং – বাড়ছে যানজট কর্তৃপক্ষ দৃষ্টি দিন ইংরেজী নতুন বছরে রূপালী ব্যাংকের শুভেচ্ছা উপহার ভান্ডারিয়ায় ট্রলি উল্টে চালক নিহত পিরোজপুরে শিশুকে হত্যার দায়ে সৎ মায়ের যাবজ্জীবন নাজিরপুরে দুই যুবলীগ নেতার হাত – পা ভেঙে দিল দুর্বৃত্তরা বরগুনায় সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির সম্পাদকের বাড়িতে ককটেল বিস্ফোরন মঠবাড়িয়ায় বেদে পল্লীতে ইউএনও’র কম্বল বিতরণ