5 March- 2021 ।। ২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ


রাজধানীতে পুলিশের সাথে বিএনপির নেতা-কর্মীদের সংঘর্ষ; আহত- ২০

অনলাইন ডেস্ক:

বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ‘বীর উত্তম’ খেতাব বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবের সামনে পূর্বঘোষিত বিক্ষোভ কর্মসূচি হয়েছে। তবে কর্মসূচি শুরুর আগেই যুবদল ও পুলিশের মধ্যে উত্তেজনা দেখা দেয়। বিক্ষোভের শেষ দিকে নেতাকর্মীদের পুলিশ হামলা করে দাবি করেছে বিএনপি।

আজ শনিবার সকাল ১০টায় সমাবেশ শুরুর কথা থাকলেও এর আগেই শুরু হয় বিএনপির প্রতিবাদ কর্মসূচি। বিএনপির সমাবেশকে কেন্দ্র করে প্রেসক্লাব ও সচিবালয় এলাকা বন্ধ করে দিয়েছে পুলিশ।

কর্মসূচিতে আসা যুবদলের একটি মিছিলকে প্রতিহত করতে যায় পুলিশ। এ নিয়ে উভয়পক্ষের মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এ উত্তেজনার মধ্যেই শুরু হয় বিএনপির প্রতিবাদ কর্মসূচি।

কর্মসূচিতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বক্তব্য দেওয়ার পর বক্তব্য দেন দলটির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান (সোহেল)। এরপর দলটির স্থায়ী কমিটির অপর সদস্য ড. খোন্দকার মোশারফ হোসেন বক্তব্য দেওয়া শুরু করার পরই পুলিশ হামলা চালায় বলে দাবি করেন বিএনপি নেতারা।

বিএনপি নেতারা দাবি করেছেন, পুলিশের লাঠিচার্জে তাদের অন্তত ২০ জন নেতাকর্মী আহত হয়েছেন। এদের মধ্যে বেশ কয়েকজনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে নেওয়া হয়েছে।

বিএনপি ও অঙ্গসংগঠনের কনেতাকর্মীদের মিছিল ও স্লোগানে পুরো প্রেসক্লাব ও আশপাশের এলাকা উত্তপ্ত হয়ে উঠেছে। কর্মসূচিতে আরও অংশ নিয়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ডাকসুর সাবেক ভিপি আমান উল্লাহ আমান, দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূইয়া জুয়েল, কৃষকদলের সদস্য সচিব কৃষিবিদ হাসান জাফির তুহিন, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সিনিয়র সহ-সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল প্রমুখ।




আরো সংবাদ




   

সম্পাদক ও প্রকাশক : কে.এস.রায়

  • অস্থায়ী কার্যালয় : লইয়ার্স  প্লাজা , পিরোজপুর ।
  • আলাপন : ০৯৬৩৮০৪৭৫৭৩
  • ইমেইল : pirojpurpost24@gmail.com
টপ
ছাগলে ফসল নস্ট করাকে কেন্দ্র করে মন্দিরের প্রতিমা ভাঙচুরের অভিযোগ নন্দীগ্রামে থেকেই প্রার্থী হচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মোদির ঢাকা সফর চূড়ান্ত : যেতে পারেন গোপালগঞ্জেও অন্ধ ভিক্ষুকের দাযিত্ব নিলেন মানবিক পুলিশ এএসআই জাহিদ মোড়ক পরিবর্তনের সময় সরকারি চাল জব্দ ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সৌজন্য বৈঠক প্রধানমন্ত্রী টিকা নিয়েছেন কাউখালীতে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে কলেজ ছাত্রের মৃত্যু ইন্দুরকানীতে মাদ্রাসা ছাত্রীর বিয়ে ভেঙ্গে দেয়ায় থানায় মামলা দায়ের: যুবক গ্রেফতার ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল ও গ্রেফতারকৃত ছাত্র নেতাদের মুক্তির দাবিতে পিরোজপুরে ছাত্র ইউনিয়নের বিক্ষোভ