1. pirojpurpost24@gmail.com : admin :
  2. kumarshuvoroy@gmail.com : Shuvo Roy : Shuvo Roy
  3. epiropur@gmail.com : e p : e p
  4. eshuvo1@gmail.com : shuvo roy : shuvo roy
যুবলীগের নতুন কমিটি প্রত্যাখান : মঠবাড়িয়ায় বিক্ষুব্ধ নেতা কর্মীদের জুতা মিছিল | পিরোজপুর পোষ্ট ২৪
শনিবার, ২০ অগাস্ট ২০২২, ০৩:২৩ পূর্বাহ্ন

যুবলীগের নতুন কমিটি প্রত্যাখান : মঠবাড়িয়ায় বিক্ষুব্ধ নেতা কর্মীদের জুতা মিছিল

  • শেষ হালনাগাদ : বুধবার, ২৪ জুলাই, ২০১৯
  • ৫৯৯ জন সংবাদটি দেখেছেন
SONY DSC

মঠবাড়িয়া প্রতিনিধি : পিরোজপুরের মঠবাড়িয়ায় আওয়ামী যুবলীগ উপজেলা শাখার নতুন কমিটিকে পকেট কমিটি আখ্যা দিয়ে কমিটি বাতিলের দাবিতে বিক্ষুব্ধ যুবলীগ নেতা কর্মীরা শহরে বিক্ষোভ ও জুতা মিছিল বের করে । মঙ্গলবার বিকেলে যুবলীগ কার্যালয়ের সম্মূখ হতে জুতা প্রদর্শন করে বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।
শেষে শহরের কেন্দ্রীয় শহীদ মিনার সম্মুখ সড়কে প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন, উপজেলা যুবলীগের পূর্বের কমিটির সভাপতি শাকিল আহম্মেদ নওরোজ, সাধারণ সম্পাদক জুলহাস শাহীন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফুর রহমান সিফাত, যুবলীগ নেতা আলাউদ্দিন আল আজাদ প্রমূখ।
পরে তৃণমূলের ভোট বিহীন উপজেলা যুবলীগের কমিটি গঠন করায় অর্থ বাণিজ্যের অভিযোগ তুলে কমিটি প্রত্যাখান করে পিরোজপুর জেলা যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের কুশ পুত্তলিকা দাহ করে।


সমাবেশে বক্তারা অভিযোগ করেন, বর্তমানের কার্যকরী কমিটি বাতিল না করে গোপনে মোটা অংকের টাকার বিনিময়ে গত ২২ জুলাই পিরোজপুর জেলা যুবলীগের সভাপতি আক্তারুজ্জামান ফুলু ও সাধারণ সম্পাদক জিয়াউল আহসান গাজী স্বাক্ষরিত ২৬ সদস্য বিশিষ্ট একটি নতুন কমিটি গঠন করে। কমিটিতে আবু হানিফ খানকে সভাপতি ও নজরুল ইসলাম সোহেলকে সাধারণ সম্পাদক করা হয়েছে। এ কমিটি ঘোষণা দেওয়ার আগেই সোমবার রাতে সামাজিক যোগাযোগে ছড়িয়ে পড়লে স্থানীয় যুবলীগ নেতা কর্মীদের মাঝে বিরুপ প্রতিক্রিয়ার সৃষ্টি করে। নেতা কর্মীদের অভিযোগ কোন কাউন্সিল ছাড়াই গোপনে পিরোজপুর জেলা কমিটির সভাপতি ও সম্পাদক মিলে মোটা অংকের টাকার বিনিময়ে পকেট কমিটি গঠন করে।

এ বিষয়ে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক জুলহাস শাহীন বলেন, বর্তমান কমিটি বাতিল না করে গঠনতন্ত্র বিধি বহির্ভূতভাবে জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক মিলে মোটা অংকের আর্থিক সুবিধা নিয়ে পকেট কমিটি গঠন করেছেন।
এ ব্যাপারে পিরোজপুর জেলা যুবলীগের সভাপতি আক্তারুজ্জামান ফুলুর সাথে কথা বলতে মোবাইলে যোগাযোগ করে পাওয়া যায়নি।
তবে বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক হারুনুর রশীদ বলেন, কমিটি গঠন নিয়ে অভিযোগের কথা আমরা শুনেছি। বিষয়টি যথাযথ খোঁজ নিতে কেন্দ্রীয় দপ্তর সম্পাদককে দায়িত্ব দেওয়া হয়েছে। ওই কমিটি গঠণতান্ত্রিক বিধি অনুযায়ী না হলে অবশ্যই সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

আরো সংবাদ
পিরোজপুর পোষ্ট ২৪ ডটকম - ২০১৮-২২। (অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের ছবি, ভিডিও ও সংবাদ কপি করা থেকে বিরত থাকুন)
Theme Customized By PIROJPURPOST24
কারিগরি সহায়তায়: Website-open
x