1. pirojpurpost24@gmail.com : admin :
  2. kumarshuvoroy@gmail.com : Shuvo Roy : Shuvo Roy
  3. epiropur@gmail.com : e p : e p
  4. eshuvo1@gmail.com : shuvo roy : shuvo roy
মধ্যরাতে শ্রীলঙ্কায় সেনা অভিযান | পিরোজপুর পোষ্ট ২৪
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ১১:১৮ অপরাহ্ন

মধ্যরাতে শ্রীলঙ্কায় সেনা অভিযান

  • শেষ হালনাগাদ : শনিবার, ২৩ জুলাই, ২০২২
  • ৩৭ জন সংবাদটি দেখেছেন

পিরোজপুর পোষ্ট : মধ্যরাতে শ্রীলঙ্কায় সেনা অভিযান চালিয়েছে দেশটির সামরিক বাহিনী। মূলত বিক্ষোভকারীদের বিরুদ্ধে অভিযান চালায় সামরিক বাহিনী।

শুক্রবার (২২ জুলাই) মধ্যরাত ও ভোরের দিকে এই অভিযান চালানো হয়। একইসঙ্গে সেখান থেকে বেশ কয়েকজন বিক্ষোভকারী নেতাকেও আটক করা হয়েছে।

শ্রীলঙ্কার সেনাবাহিনী বিক্ষোভকারীদের ওপর ‘নিষ্ঠুরভাবে আক্রমণ’ করার পর রাজধানী কলম্বোর রাষ্ট্রপতি সচিবালয়ের নিয়ন্ত্রণ নিয়েছে। এছাড়া পার্শ্ববর্তী ‘গোটা-গো-গামা’ প্রতিবাদস্থলে বহু তাঁবুও ধ্বংস করে দিয়েছে সৈন্যরা। একইসঙ্গে বেশ কয়েকজন প্রতিবাদী নেতাকে গ্রেপ্তার করা হয়েছে।

শ্রীলঙ্কার সেনাবাহিনীর হাতে অবরুদ্ধ নিপুন চারকা জয়সেকারা নামে তরুণ এক বিক্ষোভকারী জানান , ‘মাঝরাতে আমরা শুনতে পেলাম, সেনাবাহিনীর একটি বিশাল দল গোটা-গো-গামার দিকে আসছে এবং হঠাৎ আমরা তাদেরকে রাষ্ট্রপতি সচিবালয়ে ছুটে যেতে দেখলাম।’ ‘এরপরই শিগগিরই তারা এলাকাটি ঘেরাও করে এবং শান্তিপূর্ণ প্রতিবাদকারীদের নির্মমভাবে আক্রমণ করে যেন আমরা গুণ্ডা।’ সামরিক ক্র্যাকডাউন থেকে পালানোর চেষ্টা করার সময় তিনি সামান্য আঘাত পেয়েছেন। এছাড়া সামরিক আক্রমণ শুরু হওয়ার সাথে সাথে জয়সেকারা এটি সরাসরি সম্প্রচার শুরু করলেও পরে বিশৃঙ্খলায় নিজের স্মার্টফোনটি তিনি হারিয়ে ফেলেন।

মূলত ছয়বারের প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে দেশটির নতুন প্রেসিডেন্ট হিসেবে শপথ নেওয়ার পর বিক্ষোভস্থলে হামলার এই ঘটনা ঘটলো।

তথ্যসূত্র : আল জাজিরা ও বিবিসি

 

আরো সংবাদ
পিরোজপুর পোষ্ট ২৪ ডটকম - ২০১৮-২২। (অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের ছবি, ভিডিও ও সংবাদ কপি করা থেকে বিরত থাকুন)
Theme Customized By PIROJPURPOST24
কারিগরি সহায়তায়: Website-open
x