18 April- 2021 ।। ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ


ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সৌজন্য বৈঠক

পিরোজপুর পোষ্ট : ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে বৃহস্পতিবার (৪ মার্চ) বিকেলে সৌজন্য সাক্ষাত করেছেন । পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বৈঠকের বিষয়ে সাংবাদিকদের ব্রিফ করেন।

প্রেস সচিব জানান, টিকা সরবরাহ করার পাশাপাশি মহামারি সঙ্কটে বাংলাদেশের পাশে দাঁড়ানোয় ভারত সরকারকে ধন্যবাদ দেন প্রধানমন্ত্রী। করোনাভাইরাস মহামারী প্রতিরোধে বাংলাদেশে টিকাদান কার্যক্রম চলছে জানিয়ে তিনি বলেন, পর্যায়ক্রমে দেশের সবাইকে এ টিকার আওতায় আনা হবে।

করোনা মহামারির শুরুতেই সবাইকে সম্পৃক্ত করে তাৎক্ষণিক পদক্ষেপ নেওয়ায় বাংলাদেশে এ ভাইরাস ‘মোকাবেলা করা সম্ভব হয়েছে’ বলে মন্তব্য করেন সরকার প্রধান। তিনি বলেন, মহামারীর মধ্যে দেশের বাইরে অবস্থানরত প্রবাসীদেরও দেশে ফিরিয়ে এনে পুনর্বাসনের ব্যবস্থা করা হয়েছে।

ভারতের পররাষ্ট্রমন্ত্রী করোনা সংকটকালে বাংলাদেশের পাশে থাকার প্রতিশ্রুতি পুর্নব্যক্ত করেন। স্বল্পোন্নত দেশ থেকে বাংলাদেশ উন্নয়নশীল দেশের কাতারে উত্তীর্ণ হওয়ায় অভিনন্দন জানিয়ে জয়শঙ্কর বলেন, এটা অনেক বড় অর্জন। বাংলাদেশের যে উন্নয়ন, তা বিস্ময়কর।

জয়শঙ্কর বাংলাদেশের মুক্তিযুদ্ধ নিয়ে তার বাবা কে. সুব্রামারিয়ামের লেখা বই ‘লিবারেশন ওয়ার অব বাংলাদেশ’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে তুলে দেন।

বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর আয়োজনে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির অংশগ্রহণ প্রসঙ্গে দেশটির পররাষ্ট্রমন্ত্রী বলেন, “ভারতের জন্য এটা অনেক বড় সম্মানের।”

অন্যদের মধ্যে প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা গওহর রিজভী, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস, ভারতের হাই কমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী এসময় উপস্থিত ছিলেন।




আরো সংবাদ




   

সম্পাদক ও প্রকাশক : কে.এস.রায়

  • অস্থায়ী কার্যালয় : লইয়ার্স  প্লাজা , পিরোজপুর ।
  • আলাপন : ০৯৬৩৮০৪৭৫৭৩
  • ইমেইল : pirojpurpost24@gmail.com
টপ
জমিজমা বিরোধের জের ধরে রোজাদার বৃদ্ধকে পিটিয়ে আহত সতর্ক অবস্থানে পুলিশ মামুনুল হক গ্রেফতার লকডাউনে পিরোজপুরে শ্রমিকদের জন্য চালু হলো একবেলার “শ্রমজীবী ক্যান্টিন” করোনায় আক্রান্ত স্বরূপকাঠি উপজেলা নির্বাহী কর্মকর্তা ইন্দুরকানীর চন্ডিপুর বাজারের মাংস বিক্রেতাকে মারধর করায় ব্যবসায়ীদের বিক্ষোভ সমাবেশ কাউখালীতে ভ্রাম্যমান আদালতের জরিমানা অভিনেত্রী কবরী আর নেই তবুও বাঁচার স্বপ্ন দেখি পিরোজপুরে ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন