1. pirojpurpost24@gmail.com : admin :
  2. kumarshuvoroy@gmail.com : Shuvo Roy : Shuvo Roy
  3. epiropur@gmail.com : e p : e p
  4. eshuvo1@gmail.com : shuvo roy : shuvo roy
ভান্ডারিয়ায় মার্কিন রাষ্ট্রদূত মিলার | পিরোজপুর পোষ্ট ২৪
সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৩:৩৫ পূর্বাহ্ন

ভান্ডারিয়ায় মার্কিন রাষ্ট্রদূত মিলার

  • শেষ হালনাগাদ : বুধবার, ১০ জুলাই, ২০১৯
  • ৪৬২ জন সংবাদটি দেখেছেন

বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার বুধবার সকালে পিরোজপুর জেলার ভান্ডারিয়ায় এক শুভেচ্ছা সফরে আসেন। এ সফরকালে মার্কিন রাষ্ট্রদূত সাবেক মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু এমপির সাথে তাঁর বাস ভবনে এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন। এ সাক্ষাতকালে মার্কিন রাষ্ট্রদূতকে বিশ্ব উষ্ণায়নজনিত জলবায়ূ পরিবর্তনের প্রভাবে ভান্ডারিয়াসহ উপকূলীয় অঞ্চলে বন্যা, লবনাক্ততা ও ঘূর্ণীঝড় জলোচ্ছ্বাস এবং ভান্ডারিয়া উপজেলায় জলবায়ূ পরিবর্তনে অভিঘাত মোকাবেলায় গৃহীত বিভিন্ন কর্মসূচির সম্পর্কে অবহিত করা হয়। পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী ও উপকূলীয় বাধ উন্নয়ন প্রকল্প (সিইআইপি) প্রকল্প পরিচালক মো. হাবিবুর রহমান ভান্ডারিয়া উপজেলাসহ উপকূল অঞ্চলে বাস্তবায়নাধীন বিভিন্ন প্রকল্প বিষয়ে রাষ্ট্রদূতকে ধারণা দেন। প্রকল্প পরিচালক পাওয়ার পয়েন্টে দেশের দক্ষিণ-পশ্চিম উপকূলে সাতক্ষীরা, খুলনা, বাগেরহাট, পিরোজপুর, বরগুনা ও পটুয়াখালী জেলায় বাঁধ নির্মাণে গৃহীত ও বাস্তবায়নাধীন ব্যাপক প্রকল্প সম্পর্কে বিস্তারিত ব্যাখ্যা দেন। এছাড়া ভান্ডারিয়া উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুল আলম জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবেলা ও পরিবেশ সংরক্ষণে ভা-ারিয়া উপজেলায় গৃহীত ও চলমান প্রকল্প সম্পর্কে বর্ননা দেন। ভান্ডারিয়ায় বাস্তবায়নাধীন জলবায়ু পরিবতর্ন ট্রাস্ট ফান্ড, দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের বিভিন্ন প্রকল্প, উপকূলীয় বাঁধ উন্নয়ন প্রকল্পের আওতায় প্রায় সাড়ে ৫০০ কোটি টাকা ব্যয়ে বাস্তবায়নাধীন বাঁধ নির্মাণ, ভান্ডারিয়া পৌরসভাসহ উপজেলার বিভিন্ন পল্লী অঞ্চলে সুপেয় পানি সরবরাহ ট্রিটমেন্ট, ভান্ডারিয়া থানা ইকোপার্ক, হরিণপালা ইকোপার্ক, চরখালীতে বনবিভাগের বনায়ন কর্মসূচি ইত্যাদি সম্পর্কে মার্কিন রাষ্ট্রদূতকে বিশেষ ধারণা দেয়া হয়। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মোহাম্মদ সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার মো. হায়াতুল ইসলাম খান, ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান মো. মিরাজুল ইসলাম, উপজেলা জাতীয় পার্টি-জেপি’র আহ্বায়ক মনিরুল ইসলাম জোমাদ্দার মনি, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফায়জুর রশীদ খসরু, উপজেলা ভাইস চেয়ারম্যান মশিউর রহমান রহমান মৃধা, জেপি’র যুগ্ম আহ্বায়ক ও পৌর কাউন্সিলর গোলাম সরওয়ার জোমাদ্দার, জেপি’র উপজেলা সদস্য সচিব সিদ্দিকুর রহমান টুলু, গৌরীপুর ইউপি চেয়ারম্যান মজিবুর রহমান চৌধুরী, ভিটাবাড়িয়া ইউপি চেয়ারম্যান খান এনামুল কবির পান্না, ইকড়ি ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবির, পৌর সহায়ক কমিটির সদস্য ইউসুফ আলী আকন, পৌর মহিলা কাউন্সিলর ফাতেমা ইয়াসমিন, মঞ্জু রানী ও বেবী আক্তার, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক এহসাম হাওলাদার, ছাত্র সমাজের উপজেলা আহ্বায়ক আরিফুল ইসলাম শিমুল আকন প্রমূখ।

রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার সকালে বরিশাল থেকে সড়ক পথে সকাল নয়টায় আনোয়ার হোসেন মঞ্জু এম.পির ভান্ডারিয়াস্থ্য বাস ভবন তাসমিমা ভিলায় পৌঁছালে তাকে ফুলেল শুভেচ্ছা জানান, পিরোজপুর জেলা প্রশাসক, পুলিশ সুপার , উপজেলা চেয়ারম্যান,জেপি,আওয়ামী লীগের নের্তৃবৃন্দ,ইউপি চেয়ারম্যান গণ । এসময় তাকে গার্ড অফ অর্নার দেয়া হয়। সৌজন্য সাক্ষাত শেষে এমপির দেয়া আতিথেয়তা গ্রহনের পর ক্ষানিকক্ষণ বিশ্রাম শেষে সকাল ১০টা ২০মিনিটের সময় তিনি বরিশালের উদ্দেশ্যে ভান্ডারিয়া ত্যাগ করেন।
এদিকে মান্যবর এ অতিথি এই প্রথম পিরোজপুরের ভান্ডারিয়ায় আসায় ভান্ডারিয়া সীমানা থেকে আনোয়ার হোসেন মঞ্জু এমপির বাস ভবন পর্যন্ত সেজে ছিল এক নববধূঁ সাজে। যা দেখে রাষ্ট্রদূত মিলার গ্রামীণ জনপদে এ ধরনের সাজসজ্জা দেখে অনাবিল আনন্দে উদ্ভাসিত হন এবং বলেন এ্র ছবি তুলে আমার সহধর্মীণিকে দেখাব। যাবার সময় তিনি উপস্থিত সকলের সাথে বিদায়ী শুভেচ্ছা জ্ঞাপন করেন।

আরো সংবাদ
পিরোজপুর পোষ্ট ২৪ ডটকম - ২০১৮-২২। (অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের ছবি, ভিডিও ও সংবাদ কপি করা থেকে বিরত থাকুন)
Theme Customized By PIROJPURPOST24
কারিগরি সহায়তায়: Website-open
x