27 October- 2020 ।। ১১ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ


বাংলাদেশের উন্নয়ন কাজে কোন নেতিবাচক প্রভাব পড়বে না —–মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

নিজস্ব প্রতিনিধি: নির্মানাধীন ৮ম বাংলাদেশ-চীন মৈত্রী সেতুর প্রকল্প এলাকায় চীনের এক টেকনিশিয়ান হত্যাকান্ডের ঘটনায় বাংলাদেশে চীনের সহায়তায় চলমান উন্নয়ন কর্মকান্ডে কোন নেতিবাচক প্রভাব পড়বে না বলে জানিয়েছেন মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম। আজ বৃহস্পতিবার দুপুরে পিরোজপুর সার্কিট হাউসে সংবাদ সম্মেলনে এসব কথা জানান ।
এসময় উপস্থিত ছিলেন, পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, বরিশাল র‌্যাবের উপ- অধিনায়ক মেজর জাহাঙ্গির, আলম নির্মানাধীন ৮ম বাংলাদেশ-চীন মৈত্রি সেতুর সিকিউরিটি ইনচার্জ কাও চিয়েন হুয়া, ডেপুটি ম্যানেজার ওয়েন, সহ জেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।
এসময় মন্ত্রী আরও বলেন, বর্তমান সরকার বাংলাদেশে অবস্থানরত বিদেশী নাগরিকদের নিরাপত্তা নিশ্চিতে বদ্ধ পরিকর। তবে পিরোজপুরে যে হত্যাকান্ডের ঘটনা ঘটেছে এটি একটি বিচ্ছিন্ন ঘটনা। এ ঘটনায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যে পদক্ষেপ গ্রহন করেছে প্রকল্প এলাকায় কর্মরত চীনের নাগরিকবৃন্দ এবং চীনের হাই কমিশন সন্তোষ প্রকাশ করেছে বলেও জানান মন্ত্রী। প্রধানমন্ত্রীর নির্দেশে স্বরাস্ট্রমন্ত্রী সহ উচ্চ পর্যায় থেকে পুরো বিষয়টি মনিটরিং করা হচ্ছে। তিনি বলেন, ইতোমধ্যেই জোড়ালো সন্দেহভাজন মুল আসামী দু’জনকে আটক করা হয়েছে। তাদেরকে দ্রুত বিচার ট্রাইবুন্যালে দ্রুততম সময়ে বিচার করে উপযুক্ত শাস্তি প্রদান করা হবে ।
এসময় এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, চীন বাংলাদেশের অকৃতিম বন্ধু এঘটনায় চলমান কাজের কোন ক্ষতি হবেনা বলে মন্ত্রী জানান।
উল্লেখ্য, স্থানীয় শ্রমিকদের মজুরি দেওয়ার জন্য নির্মানাধীন ব্রিজের দিকে সাইকেলযোগে আড়াই লক্ষ টাকা নিয়ে একা যাচ্ছিলেন লাও ফান (৫৮) নামের ওই টেকনিশিয়ান। এসময় ছুরিকাঘাত টাকা ছিনতাই করে নিয়ে পালিয়ে যায় ছিনতাইকারী। গুরুতর জখম লাও ফানকে উদ্ধার করে সহকর্মীরা পিরোজপুর জেলা হাসপাতালে নিয়ে গেলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় । হত্যাকান্ডের এ ঘটনায় বুধবার রাতে প্রকল্পের প্রধান নিরাপত্তা কর্মকর্তা চাও চিং হুয়া বাদী হয়ে অজ্ঞাত ব্যক্তিদের আসামী করে পিরোজপুর সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।পরে বুধবার রাতে এ ঘটনার সাথে জড়িত সন্দেহে পুলিশ সিরাজ শেখ (৩৫) ও রানা (২৫) নামের দুই যুবককে আটক করে।পরে তাদের লাওফান হত্যা মামলার আসামী হিসেবে গ্রেফতার দেখানো হয় ।

প্রসঙ্গত, বরিশাল-পিরোজপুর-খুলনা সড়কের কঁচা নদীতে ৮২২ কোটি টাকা ব্যয়ে ৮ম বাংলাদেশ-চীন মৈত্রী সেতুর কাজ ২০১৭ সালে শুরু হয় যা আগামী বছর শেষ হওয়ার কথা রয়েছে। চীনের আর্থিক ও কারিগরি সহযোগীতায় নির্মানাধীন সেতুটির কাজ সম্পন্ন হলে পুরো দক্ষিণাঞ্চল সরাসরি সড়ক যোগাযোগের আওতায় আসবে। সড়ক ও জনপথ বিভাগের সার্বিক তত্ত্বাবধানে চলমান এ প্রকল্পে বর্তমানে ৪১ জন চীনের নাগরিক অবস্থান করছেন। আর কাজটি বাস্তবায়ন করছে চীনের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান।




আরো সংবাদ




   

সম্পাদক ও প্রকাশক : কে.এস.রায়

  • অস্থায়ী অফিস : লইয়ার্স  প্লাজা , পিরোজপুর ।
  • যোগাযোগ : ০৯৬৩৮০৪৭৫৭৩
  • ইমেইল : pirojpurpost24@gmail.com
টপ
পুকুর থেকে বিড়ালের মাছ শিকার শারদীয় বউ মেলায় অফুরন্ত আনন্দের ছোঁয়া বগুড়ায় দুর্গা মন্দিরে যুবলীগ কর্মীকে কুপিয়ে হত্যা হাজী সেলিমের ছেলে এরফানকে গ্রেফতার করেছে র‍্যাব শুভ বিজয়া দশমী নো মাস্ক – নো সার্ভিস : মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম ওবায়দুল হক খানকে স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় নেতা নির্বাচিত করায় আনন্দ মিছিল ভারত এখন বাংলাদেশকে মডেল মানছে : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী দাঁড়িয়ে পানি পান স্বাস্থ্যঝুঁকি বাড়ায় নিষেধাজ্ঞা উপেক্ষা করে ইলিশ ধরায় একজনের কারাদন্ড