1. pirojpurpost24@gmail.com : admin :
  2. kumarshuvoroy@gmail.com : Shuvo Roy : Shuvo Roy
  3. epiropur@gmail.com : e p : e p
  4. eshuvo1@gmail.com : shuvo roy : shuvo roy
বরিস জনসন যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী | পিরোজপুর পোষ্ট ২৪
শনিবার, ২০ অগাস্ট ২০২২, ০৩:১৮ পূর্বাহ্ন

বরিস জনসন যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী

  • শেষ হালনাগাদ : বুধবার, ২৪ জুলাই, ২০১৯
  • ৫০৪ জন সংবাদটি দেখেছেন

বরিস জনসন ব্রিটেনের নতুন প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন। চূড়ান্ত ভোটাভুটি শেষে বরিসকেই বেছে নেন কনজারভেটিভ পার্টির সদস্যরা। নির্বাচনে শীর্ষ দুই প্রার্থী সাবেক ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী বরিস জনসন ও বর্তমান পররাষ্ট্রমন্ত্রী জেরেমি হান্টের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হয়।

সোমবার দুই নেতার মধ্য থেকে প্রধানমন্ত্রী নির্বাচনে ভোট দেন ব্রিটেনের ক্ষমতাসীন দল কনজারভেটিভ পার্টির ১ লাখ ৬০ হাজার নিবন্ধিত নেতা। সোমবার বিকেল পাঁচটা পর্যন্ত চলে ভোটগ্রহণ। এরপর, আজ মঙ্গলবার নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়। প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে কনজারভেটিভ পার্টির নেতাদের মধ্যে লন্ডনের সাবেক মেয়র বরিস জনসন শেষ পর্যন্ত লড়াইয়ে টিকে থাকা জেরেমি হান্টকে পরাজিত করে প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন।

নতুন প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পরই তাঁর ওপর ব্রেক্সিট বাস্তবায়নের দায়িত্ব বর্তাবে। আর বরিস জনসন প্রধানমন্ত্রী নির্বাচিত হলে তিনি ‘যে কোনো’ মূল্যে তা বাস্তবায়নের প্রতিশ্রুতি দিয়ে আসছেন।

নতুন প্রধানমন্ত্রীর নাম ঘোষণার পর আগামীকাল বুধবার ব্রিটেনের রানির কাছে পদত্যাগপত্র জমা দেবেন বিদায়ী প্রধানমন্ত্রী টেরিজা মে। এরপরই দায়িত্ব গ্রহণ করবেন নবনির্বাচিত প্রধানমন্ত্রী বরিস জনসন।

এর আগে, ব্রেক্সিট নিয়ে দলের নেতাদের বিদ্রোহের মুখে প্রধানমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন টেরিজা মে। এরপরই, নতুন নেতা বেছে নিতে ভোটের আয়োজন করে ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টি।

আরো সংবাদ
পিরোজপুর পোষ্ট ২৪ ডটকম - ২০১৮-২২। (অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের ছবি, ভিডিও ও সংবাদ কপি করা থেকে বিরত থাকুন)
Theme Customized By PIROJPURPOST24
কারিগরি সহায়তায়: Website-open
x