5 March- 2021 ।। ২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ


বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের হামলার ঘটনায় মহাসড়ক অবরোধ, বাসে আগুন

অনলাইন ডেস্ক:
বরিশাল বিশ^বিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীদের উপর বুধবার মধ্যরাতে বাস শ্রমিকদের হামলার ঘটনায় মহাসড়ক অবরোধ করে তিন দফা দাবী জানিয়েছেন আন্দোলন কারীরা। দাবী আদায়ে বিক্ষুব্ধরা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস সংলগ্ন একটি যাত্রীবাহী বাসে আগুন ধরিয়ে দিয়েছে। বুধবার দুপুর পৌনে ৩টা নাগাদ বরিশাল-কুয়াকাটা রুটে দক্ষিনাঞ্চলের সাথে যোগাযোগ ব্যবস্থা বন্ধ রয়েছে।
বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ভিসি প্রফেসর ড. ছাদেকুল আরেফিন এর সাথে বৈঠক করেছেন। এসময় তারা ৩টি দাবী যথাক্রমে অপরাধীদের শাস্তির আওতায় আনা, হামলার রাতে প্রক্টরিয়াল বডির ব্যার্থতার জবাব চাওয়া এভং বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নতজানু নীতি পরিহার করা। ভিসি প্রফেসর ড. ছাদেকুল আরেফিন শিক্ষার্থীদের সকল দাবী খতিয়ে দেখবেন বলে আশ্বাস দিয়েছেন।
ওই ঘটনার পর বিশ্ববিদ্যালয়ের সামনের সড়কে কুয়াকাটা এক্সপ্রেস নামে একটি যাত্রীবাহী বাসে আগুন ধরিয়ে দেয় ছাত্ররা। খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।
এর আগে বুধবার রাত ১ ঘটিকার দিকে বাস মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক শিপনের নেতৃত্বে মানিক ও মামুন তার দলবল নিয়ে বরিশাল রুপাতলী হাউজিংয়ের আবাসিক এলাকার ১৯, ২২ ও ২৩ নং রোডে অবস্থিত বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মেসের সামনে অবস্থান নেয়। এক পর্যায়ে ধারালো চাপাতি, রামদা, রোড তিয়ে বিশ্ববিদ্যালয়ের ১২ জন শিক্ষার্থীকে বেধরক মারধর করে গুরুতর আহত করে। তারা বুধবার ভোররাতে শেবাচিম মেডিসিন ও সার্জারি বিভাগে ভর্তি হয়েছেন।
এ খবর মধ্যরাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে আতংক দেখা দেয়। শিক্ষার্থীদের একাংশ বিশ^বিদ্যালয় সংলগ্ন বরিশাল-কুয়াকাটা মহাসড়ক ইট পাটকেল ছিটিয়ে অবরোধ করে রাখে। বুধবার সকাল সাড়ে ৮টা থেকে শিক্ষার্থীরা মহাসড়কে জরো হয়ে অবরোধ সৃস্টি করে রেখেছে। দুপুর নাগাদ শতশত বাস মহাসড়কের দুই পাশে আটকা পড়েছে। তীব্র যানজটের কারনে সাধারন মানুষ বিপাকে পড়েছেন।
এব্যপারে বিশ^বিদ্যালয়ের প্রক্টর ড. সুব্রত কুমার দাস বলেন, রাতের আধারে শিক্ষার্থীদের উপর হামলার ঘটনা দু:খজনক। বিশ^বিদ্যালয়ের ভিসি নিজেই এ বিষয়টি দেখবাল করছেন।
প্রসঙ্গত, মঙ্গলবার বিআরটিসি বাস শ্রমিক রফিক কর্তৃক বরিশাল বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে রুপাতলী এলাকায় লাঞ্চিত ও মারধরের জেরে বিক্ষোভ ও সড়ক অবরোধ করেছিলেন শিক্ষার্থীরা।




আরো সংবাদ




   

সম্পাদক ও প্রকাশক : কে.এস.রায়

  • অস্থায়ী কার্যালয় : লইয়ার্স  প্লাজা , পিরোজপুর ।
  • আলাপন : ০৯৬৩৮০৪৭৫৭৩
  • ইমেইল : pirojpurpost24@gmail.com
টপ
ছাগলে ফসল নস্ট করাকে কেন্দ্র করে মন্দিরের প্রতিমা ভাঙচুরের অভিযোগ নন্দীগ্রামে থেকেই প্রার্থী হচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মোদির ঢাকা সফর চূড়ান্ত : যেতে পারেন গোপালগঞ্জেও অন্ধ ভিক্ষুকের দাযিত্ব নিলেন মানবিক পুলিশ এএসআই জাহিদ মোড়ক পরিবর্তনের সময় সরকারি চাল জব্দ ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সৌজন্য বৈঠক প্রধানমন্ত্রী টিকা নিয়েছেন কাউখালীতে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে কলেজ ছাত্রের মৃত্যু ইন্দুরকানীতে মাদ্রাসা ছাত্রীর বিয়ে ভেঙ্গে দেয়ায় থানায় মামলা দায়ের: যুবক গ্রেফতার ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল ও গ্রেফতারকৃত ছাত্র নেতাদের মুক্তির দাবিতে পিরোজপুরে ছাত্র ইউনিয়নের বিক্ষোভ