1. pirojpurpost24@gmail.com : admin :
  2. kumarshuvoroy@gmail.com : Shuvo Roy : Shuvo Roy
  3. epiropur@gmail.com : e p : e p
  4. eshuvo1@gmail.com : shuvo roy : shuvo roy
বঙ্গবন্ধুর আদর্শ মানেই দেশপ্রেমের আদর্শ | পিরোজপুর পোষ্ট ২৪
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৭:৪৯ পূর্বাহ্ন

বঙ্গবন্ধুর আদর্শ মানেই দেশপ্রেমের আদর্শ

  • শেষ হালনাগাদ : সোমবার, ১৫ আগস্ট, ২০২২
  • ৭৩ জন সংবাদটি দেখেছেন

পিরোজপুর পোষ্ট : আজ ১৫ আগস্ট, জাতীয় শোক দিবস। ১৯৭৫ সালের ১৫ আগস্ট স্বাধীনতার মহান স্থপতি এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে দেশী ও বিদেশী ষড়যন্ত্রের অংশ হিসেবে স্ব-পরিবারে নির্মমভাবে হত্যা করা হয়। জাতির পিতা শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী তথা জাতীয় শোক দিবসে আমি বঙ্গবন্ধু, তাঁর পরিবার এবং ১৫ আগস্টের সকল শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করছি এবং পরম করুণাময়ের কাছে তাঁদের রুহের মাগফেরাত কামনা করছি।

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের গভীর দূরদর্শিতা, তীক্ষ্ণ মেধা, ঈর্ষণীয় প্রজ্ঞা এবং বজ্রকঠিন বলিষ্ঠ নেতৃত্বের ফসল আজকের এই চিরসবুজ স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ। তাঁর আগুন ঝরানো উজ্জীবনী ভাষণ, দেশ মাতৃকার জন্য অন্তরের গভীরের নির্ভেজাল ভালোবাসা, গণমানুষের জন্য উদ্বেলিত আবেগ এবং এক অনবদ্য ও অনুপম সম্মোহনী নেতৃত্ব বাঙ্গালি জাতিকে বিশ্ব দরবারে এক ঈর্ষণীয় বীরের মর্যাদায় আসীন করেছে। একাত্তরের ভয়াল দিনগুলোর উত্তাল রক্তগঙ্গা পেরিয়ে আমাদের জন্য স্বাধীনতার রক্তিম সূর্য এনে দিয়ে বঙ্গবন্ধু নিজেকে যে উচ্চতায় নিয়ে গেছেন, যেকোন রক্ত-মাংসে গড়া মানুষের পক্ষে সে উচ্চতা ছুঁয়ে ফেলা কেবল কঠিনই নয়, অনেকটাই অসম্ভব। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি, জনপ্রিয় ও জননন্দিত এই অবিসংবাদিত নেতা বিপথগামী গুটিকয়েক হায়েনার হিংস্র থাবায় না ফেরার দেশে চলে যান, কাঁদিয়ে যান লাখো-কোটি জনতাকে, অভিভাবকহীন করে যান গোটা দেশটাকে। শাসকের জন্য চরম আতঙ্ক, শোষিতের পরম বন্ধু এই মহান নেতার কারণেই আজ বীর বাঙ্গালী বিশ্বের মানচিত্রে মাথা উঁচু করে আসীন হয়েছে। তাই তিনি আমাদের স্বাধীনতার মহান স্থপতি ও জাতির জনক। তিনি বিশ্বের শোষিত মানুষের মুক্তির প্রতিভূ। তিনি বিশ্ব দরবারে আমাদের জন্য এক বড় বিজ্ঞাপন। তাঁর নাম ইতিহাসে স্বর্ণোজ্জল হয়ে থাকবে।

বঙ্গবন্ধুর আদর্শ মানেই দেশপ্রেমের আদর্শ। তাঁর কন্যা বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার জাতির জনকের সেই আদর্শকে বাস্তবায়নের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তাই আসুন, আমরাও আজকের এই দিনে অঙ্গীকার করি বঙ্গবন্ধুর সেই সুখী-সমৃদ্ধ ও অসাম্প্রদায়িক সোনার বাংলাদেশকে তাঁর লালিত আদর্শে গড়ে তোলার। তবেই হবে এই মহান নেতার প্রতি আমাদের কৃতজ্ঞতা, শ্রদ্ধা ও ভালবাসা প্রদর্শন।

লেখক : মোহাম্মদ ইব্রাহীম-অতিরিক্ত পুলিশ সুপার – মঠবাড়িয়া সার্কেল ,পিরোজপুর।

আরো সংবাদ
পিরোজপুর পোষ্ট ২৪ ডটকম - ২০১৮-২২। (অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের ছবি, ভিডিও ও সংবাদ কপি করা থেকে বিরত থাকুন)
Theme Customized By PIROJPURPOST24
কারিগরি সহায়তায়: Website-open
x