1. pirojpurpost24@gmail.com : admin :
  2. kumarshuvoroy@gmail.com : Shuvo Roy : Shuvo Roy
  3. epiropur@gmail.com : e p : e p
  4. eshuvo1@gmail.com : shuvo roy : shuvo roy
ফোরজির নামে বরিশাল বিভাগজুড়ে চলছে প্রতারণা | পিরোজপুর পোষ্ট ২৪
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ১২:০৩ পূর্বাহ্ন

ফোরজির নামে বরিশাল বিভাগজুড়ে চলছে প্রতারণা

  • শেষ হালনাগাদ : মঙ্গলবার, ১০ মে, ২০২২
  • ১০১ জন সংবাদটি দেখেছেন

পিরোজপুর পোষ্ট :: কয়েক মাস আগে বরিশাল বিভাগের ৪ টি জেলা ও ১৩টি উপজেলায় এই গতি যাচাইয়ের পরীক্ষা করেছে বিটিআরসি। এর আগে রংপুর বিভাগের ৭ টি জেলা ও ২৮টি উপজেলায় এই গতি যাচাইয় করে তারা। দুই বিভাগ মিলে প্রায় ২০ দিন ধরে এই কোয়ালিটি অব সার্ভিসের ড্রাইভ টেস্ট চালায় নিয়ন্ত্রণ সংস্থাটি। এতে দেশের শীর্ষ স্থাণীয় মুঠোফোন কোম্পানী গ্রামীণ ফোন গ্রহকদের সাথে প্রতারনা করছে বলে মনে করছে বিটিআরসি । গ্রাহককে ফোরজি সেবা বললেই সেখানে সর্বনিম্ন গতি থাকতে হবে ৭ এমবিপিএস। অথচ গ্রাহক সংখ্যায় দেশের সবচেয়ে বড় অপারেটর গ্রামীণফোন গ্রাহককে ফোরজির কথা বলে এই সর্বনিম্ন গতিও দিচ্ছে না। আর এটি শুধু দেশের দু-একটি জায়গায় এমন নয় আটটি বিভাগের মধ্যে দুটি বিভাগেই অপারেটরটির ফোরজির সেবায় কাঙ্খিত গতি নেই।

ববিশাল বিভাগে গ্রামীণফোনের ফোরজির গতি পাওয়া গেছে ৫ দশমিক ০৫ এমবিপিএস। রংপুরে এটি ছিলো ৫ দশমিক ০৬ এমবিপিএস । রংপুরে গ্রামীণফোনের থ্রিজি গতিও নেই। কোয়ালিটি অব সার্ভিস (কিউওএস) নীতিমালা অনুযায়ী,  থ্রিজি প্রযুক্তির ইন্টারনেটে ডাউনলোডের সর্বনিম্ন গতি ২ এমবিপিএস পর্যন্ত ।  সেখানে গ্রামীণফোনের গতি ১ দশমিক ১৭ এমবিপিএস ।

এতে বেশ বিভাগের বিভিন্ন জেলার বেশ কিছু গ্রাহক অবিযোগ করে বলেন, ফোরজিতে ৭ এমবিপিএস তো দূর থ্রিজিতে ২ এমবিপিএসও ঠিকঠাক পান না তারা ।  ফোরজির নাম দিয়ে গ্রাহকদের ঠকানো হচ্ছে বলে ক্ষোভ প্রকাশ করেছেন অনেকেই ।

গ্রামীণফোনের নেটওয়ার্কের এমন অবস্থাকে হতাশাজনক বলছেন খাত সংশিষ্টরা। নিয়ন্ত্রণ সংস্থা বিটিআরসি পর্যন্ত অপারেটরটির নেটওয়ার্ক নিয়ে বিরক্তি প্রকাশ করছে। সংসদে মন্ত্রীরা পর্যন্ত ক্ষোভ প্রকাশ করেছেন ।

ভয়েস কল, ডেটা ও  নেটওয়ার্কের কাভারেজ এলাকা-এই তিন মূল বিভাগে মোবাইল ফোন অপারেটরদের সেবার মান যাচাই করা হয়। যদিও বরিশাল বিভাগে ফোরজির বেঞ্চমার্ক ঠিক রাখতে পারেনি কোনো অপারেটির। আর রংপুরে রবি ছাড়া বাংলালিংক ও টেলিটকও ফোরজির নির্ধারিত বেঞ্চমার্ক ঠিক রাখতে পারেনি।

যদিও সাম্প্রতিক সময়ে নেটওয়ার্কের মান উন্নয়ন ও ফোরজির গতি বেড়েছে বলে জানিয়েছেন অপরেটরগুলোর বরিশালের দ্বায়িত্বে থাকা বিভাগীয় ব্যবস্থাপকরা  ।

আরো সংবাদ
পিরোজপুর পোষ্ট ২৪ ডটকম - ২০১৮-২২। (অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের ছবি, ভিডিও ও সংবাদ কপি করা থেকে বিরত থাকুন)
Theme Customized By PIROJPURPOST24
কারিগরি সহায়তায়: Website-open
x