28 November- 2020 ।। ১৩ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ


ফাইল ফটো

প্রকল্প বাস্তবায়ন কোনোভাবে ব্যাহত না হয় : প্রধানমন্ত্রী

পিরোজপুর পোষ্ট : মামলার কারণে প্রকল্প বাস্তবায়ন যেন দেরি না হয় সেদিকে খেয়াল রেখে মামলা যখনই হবে, উদ্যোগী মন্ত্রণালয় যেন সঙ্গে সঙ্গে ব্যবস্থা গ্রহণ করে, যাতে প্রকল্প বাস্তবায়ন কোনোভাবে ব্যাহত না হয় বলে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । একইসঙ্গে প্রকল্পের কর্মকর্তা বদলি হয়ে গেলেও যাতে প্রকল্প বাস্তবায়নে কোনও সমস্যা তৈরি না হয়, সেদিকে নজর রাখারও নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। কর্মকর্তা চলে যাওয়ার পর যাতে প্রকল্প বাস্তবায়নে শূন্যতা তৈরি না হয়, সেজন্য ব্যবস্থা নেওয়ারও নির্দেশ দেন তিনি।

মঙ্গলবার (২৭ অক্টোবর) একনেক সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব নির্দেশনা দেন বলে সভা শেষে সাংবাদিকদের জানিয়েছেন পরিকল্পনা সচিব আসাদুল ইসলাম।

প্রধানমন্ত্রীর নির্দেশনা তুলে ধরে পরিকল্পনা সচিব জানান, সিটি করপোরেশনগুলো বা স্থানীয় সরকারের যে প্রতিষ্ঠানগুলো আছে, সেগুলোর সক্ষমতা বাড়াতে হবে। এজন্য ধীরে ধীরে কীভাবে, কোন প্রতিষ্ঠান কী করবে, কীভাবে অর্গানাইজেশন থাকবে—এটা পুরোটা রিভিজিট করতে হবে। যদিও ‘ঢাকা সিটি করপোরেশনের পুরো টাকাই সরকারের তহবিল থেকে দেওয়ার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী।

সচিব আরও জানান, একনেক সভায় প্রধানমন্ত্রী বলেন, ‘প্রয়োজনে পর্যাপ্ত পরিমাণ ব্রিজ, কালভার্ট ও পানি চলাচলের ব্যবস্থা করতে হবে। কোনও ক্ষেত্রে প্রয়োজন হলে রাস্তা এদিক-ওদিক করতে হবে। বিশেষ করে বিল, হাওর-বাঁওড় বাঁচিয়ে রাখতে হবে। কারণ, এগুলো আমাদের লাইফ লাইন। এগুলো ভূগর্ভস্থ পানির স্তর রক্ষা করে, বিভিন্নভাবে পানি সরবরাহ করে।’ প্রাকৃতিক ভারসাম্য রক্ষা করতে তিনি এই নির্দেশনা দিয়েছেন।




আরো সংবাদ




   

সম্পাদক ও প্রকাশক : কে.এস.রায়

  • অস্থায়ী অফিস : লইয়ার্স  প্লাজা , পিরোজপুর ।
  • যোগাযোগ : ০৯৬৩৮০৪৭৫৭৩
  • ইমেইল : pirojpurpost24@gmail.com
টপ
প্রান্তিক জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করছে কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপিরা শেখ হাসিনার দুরদর্শী নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে সন্ধ্যা নদীর তীব্র ভাঙনের কবলে আমরাজুড়ী বাজার; ভাঙ্গনরোধে নদী তীরে অবস্থান কর্মসূচি ইন্দুরকানীতে নব গঠিত দুইটি ইউনিয়ন সহ চারটি ইউনিয়নের খসড়া ভোটার তালিকা প্রকাশ বরিশাল বিএম কলেজের নতুন অধ্যক্ষ জিয়াউল হক আরো তিন মাস জামিনের মেয়াদ বাড়ল আউয়াল দম্পতির ভান্ডারিয়ায় বঙ্গবন্ধু পরিষদের উদ্যোগে সেমিনার অনুষ্ঠিত ভান্ডারিয়ায় টেম্পু কেড়ে নিল কলেজ ছাত্রের প্রাণ কাউখালীতে ৫ কেজি গাঁজা সহ পিতা- পুত্র গ্রেফতার ক্ষমতা হস্তান্তরে রাজি ট্রাম্প