28 November- 2020 ।। ১৩ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ


পুকুর থেকে বিড়ালের মাছ শিকার

ইন্দুরকানী  প্রতিনিধি:
ভরা পুকুর থেকে প্রায়ই মাছ শিকার করছে পোষ্য বিড়াল। শুনতে বেশ অবাকই লাগছে তাই না! তাও যদি আবার হয় এক কেজি ওজনের মাছ। তাহলে তো কোন কথাই নেই! রীতিমত অবাক হবারই বিষয়। হাঁ, ঘটনাটি একটু বিস্ময়কর হলেও পুরোপুরিই সত্য! আর এমনই ঘটনা ঘটেছে পিরোজপুরের ইন্দুরকানী উপজেলার দক্ষিন ইন্দুরকানী গ্রামের সাংবাদিক শাহাদাত বাবুর নিজ বাড়িতে।
বাবু এ প্রতিবেদককে জানান, গতকাল ২৫ অক্টোবর রবিবার সকালে তার বাসার একটি পোষ্য বিড়াল বাড়ির ভরা পুকুরের এক কোণ থেকে এক কেজি ওজনের একটি মিরর কাপ শিকার করে। মাছটি পুকুরের এক কোণে পানির উপরে ভাসতে ছিল। মাছটি ভাসতে ভাসতে পুকুরের এক কোণে চলে আসায় পূর্ব থেকে ওৎপেতে থাকা বিড়ালটি খপ করে ধরে ফেলে। এরপর পুকুর থেকে মাছটিকে মুখে করে উপরে তুলে নিয়ে আসে বড়ালটি। আর এ পুরো দৃশ্যটি চোখে পড়ে সাংবাদিক বাবুর।
তিনি আরো জানান, তাদের বাসায় দুটি পোষ্য বিড়াল রয়েছে। এরমধ্যে একটি বিড়াল প্রতিদিনই পুকুরের এক কোণে নিদৃষ্ট সমতল নিচু জায়গায় মাছ শিকারের জন্য দীর্ঘ সময় চুপটি করে বসে থাকে। তাদের পুকুরে বিভিন্ন প্রজাতির চাষকৃত মাছ সহ অসংখ্য কৈই মাছ রয়েছে। মাছ গুলো যখন পুকুরের পাশে ঘোরাফেরা করে তখন সুযোগ বুঝে শিকার করে ফেলে বিড়ালটি। এভাবে বিড়ালটি এবছর প্রায় অর্ধ শতাধিক কৈই মাছ সহ বিভিন্ন প্রজাতির ছোট মাছ শিকার করেছে বলে তার ধারনা। তবে গতকাল রবিবারই প্রথম বিড়ালটি এক কেজি ওজনের কোন বড় মাছ শিকার করল।




আরো সংবাদ




   

সম্পাদক ও প্রকাশক : কে.এস.রায়

  • অস্থায়ী অফিস : লইয়ার্স  প্লাজা , পিরোজপুর ।
  • যোগাযোগ : ০৯৬৩৮০৪৭৫৭৩
  • ইমেইল : pirojpurpost24@gmail.com
টপ
প্রান্তিক জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করছে কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপিরা শেখ হাসিনার দুরদর্শী নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে সন্ধ্যা নদীর তীব্র ভাঙনের কবলে আমরাজুড়ী বাজার; ভাঙ্গনরোধে নদী তীরে অবস্থান কর্মসূচি ইন্দুরকানীতে নব গঠিত দুইটি ইউনিয়ন সহ চারটি ইউনিয়নের খসড়া ভোটার তালিকা প্রকাশ বরিশাল বিএম কলেজের নতুন অধ্যক্ষ জিয়াউল হক আরো তিন মাস জামিনের মেয়াদ বাড়ল আউয়াল দম্পতির ভান্ডারিয়ায় বঙ্গবন্ধু পরিষদের উদ্যোগে সেমিনার অনুষ্ঠিত ভান্ডারিয়ায় টেম্পু কেড়ে নিল কলেজ ছাত্রের প্রাণ কাউখালীতে ৫ কেজি গাঁজা সহ পিতা- পুত্র গ্রেফতার ক্ষমতা হস্তান্তরে রাজি ট্রাম্প