25 September- 2020 ।। ১০ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ


পিরোজপুরে ১৭ মাস বেতন নেই পৌর কর্মকর্তা-কর্মচারীদের

নিজস্ব প্রতিনিধি ঃ পিরোজপুরের মঠবাড়িয়া পৌরসভার ১৪১ জন কর্মকর্তা-কর্মচারীদের ১৭ মাসের বেতন নেই । এতে করোনা সংকটে ওই পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা তাদের পরিবার-পরিজনদেও নিয়ে দুর্বিসহ জীবন-যাপন করছেন।

১৯৭৭ সালের পৌর অধ্যাদেশে অনুযায়ী রাজস্ব আয় থেকে সর্বপ্রথম কর্মকর্তা-কর্মচারীদের বেতন পরিশোধ করার কথা বলা হলেও পৌর মেয়র রফিউদ্দিন উদ্দিন আহমেদ ফেরদৌস পৌর অধ্যাদেশের ওই নীতিমালা মানছেন না বলে অভিযোগ পৌর কর্মকর্তা-কর্মচারীদের ।

মঠবাড়িয়া পৌরসভা থেকে জানাগেছে, ১৯৯৩ সালে মঠবাড়িয়া পৌরসভা প্রতিষ্ঠিত হয়। এরপর একজন সচিব ও একজন প্রকৌশলীসহ ৩০ জন কর্মকর্তা- কর্মচারী নিয়ে কার্যক্রম শুরু হয় এ পৌরসভার। ২০০৮ সালে এটি দ্বিতীয় শ্রেণি থেকে প্রথম শ্রেণিতে উন্নীত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। প্রথম শ্রেণিতে উন্নীত হওয়ার সাথে সাথে বিপুলসংখ্যক জনবল নিয়োগ দেয়া হয়। বর্তমানে পৌরসভার নির্বাহী প্রকৌশলী, সচিবসহ ৬৬ জন কর্মকর্তা ও ৭৫ জন পরিচ্ছন্ন-পাহারাদারকর্মী রয়েছে।

প্রতিবছর এ পৌরসভার হাট-বাজার ইজারা, হোল্ডিং ট্যাক্স, রোলার ও ট্রাক ভাড়াসহ ৫ কোটি টাকা রাজস্ব আয় হলেও কর্মকর্তা-কর্মচারীরা বেতন বকেয়া থাকায় তৈরী হয়েছে চরম হতাশা ও ক্ষোভের। এ কারণে অনেকেই অন্যত্র বদলী, আবার চাকরি কেউ কেউ চাকুরী ছেড়ে দেয়ার চিন্তা ভাবনা করছেন।

করোনা ভাইরাস সংকটে পৌর কর্মকর্তা-কর্মচারীরা ঝুঁকি নিয়ে পৌরসভার কার্যক্রম চালিয়ে গেলেও তাদের বেতন না পাওয়ার কারন জানতে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের যুগ্মসচিব (নগর উন্নয়ন-২) শায়লা ফারজানা মঠবাড়িয়া পৌর মেয়র রফিউদ্দিন আহমেদ ফেরদৌসের সাথে গত ২৫ আগস্ট ভার্চুয়াল পদ্ধতিতে কথা বলে কর্মকর্তা-কর্মচারীদের ১৭ মাসের বেতন পরিশোধ না করায় ক্ষোভ প্রকাশ করেন এবং ডিসেম্বরের মধ্যে কর্মকর্তা-কর্মচারীদের বকেয়া বেতন পরিশোধ করা না হলে পৌরসভাটি প্রথম শ্রেণি থেকে দ্বিতীয় শ্রেণিতে নামিয়ে দেওয়া হবে বলে তিনি এ ঘোষণা দেন। বিষয়টি নিশ্চিত করেছেন মঠবাড়িয়া পৌরসভা সচিব মো. হারুন-অর-রশিদ।

এ বিষয়ে মঠবাড়িয়া পৌরসভার মেয়র রফিউদ্দিন ফেরদৌস জানান, করোনা সংকটে রাজস্ব আদায়ে ঘাটতি থাকায় বেতন দেয়া যায়নি । তবে ডিসেম্বরের মধ্যে আশাকরছি তাদের সব বেতন পরিশোধ হয়ে যাবে ।




আরো সংবাদ




   

সম্পাদক ও প্রকাশক : কে.এস.রায়

  • অস্থায়ী অফিস : লইয়ার্স  প্লাজা , পিরোজপুর ।
  • যোগাযোগ : ০৯৬৩৮০৪৭৫৭৩
  • ইমেইল : pirojpurpost24@gmail.com
টপ
ভান্ডারিয়ায় স্কুল ছাত্রীর আত্মহত্যা ভান্ডারিয়ায় অজ্ঞাত লাশের পরিচয় মিলেছে পিরোজপুর জেলা ছাত্রদলের সাধারন সম্পাদক গ্রেপ্তার ইন্দুরকানীতে শিশুকে যৌন নিপীড়নের ঘটনায় ১৮ দিন পর মামলা ইন্দুরকানীর তিন ফার্মেসীকে মেয়াদ উত্তীর্ণ ঔষধ রাখোর দায়ে জরিমানা ভান্ডারিয়ায় মাথাবিহীন অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিমের মায়ের দাফন সম্পন্ন ভিপি নূরের বিরুদ্ধে ধর্ষণের মামলা জামিনের মেয়াদ বাড়লো আউয়াল দম্পতির কচা নদীতে ঝাঁপ দিয়ে বৃদ্ধ নিখোঁজ