18 April- 2021 ।। ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ


পিরোজপুরে নদীপথে চোরাচালান সিন্ডিকেটের পিছনে কারা

শুভ রায় : পিরোজপুরে নদীপথে চোরাচালান যেন থামছেই না। জেলার ৭ টি উপজেলা নদীবেষ্টিত।আর নদীকে কেন্দ্র করে অসাধুরা গড়ে তুলেছে চোরাচালানের অভয় অরণ্য। তাছাড়া চোরাচালান ঘাটগুলো ক্ষমতাসীন দলের আশীর্বাদপুষ্ট নেতাদের নিয়ন্ত্রণ থাকা ও গোপনীয় থাকার কারনে চোরচালান প্রতিহত করতে নির্বিকার আইনশৃঙ্খলাবাহিনী । কয়েকজন সাবেক ছাত্রনেতা ও স্থানীয় জনপ্রতিনিধিরা মূলত এ সিন্ডিকেটে জড়িত ।

খোঁজ নিয়ে জানা গেছে জেলার নেছারাবাদ(স্বরূপকাঠী), পিরোজপুর সদর, ভান্ডারিয়া, ইন্দুরকানী, মঠবাড়িয়া, কাউখালী উপজেলার ১৬ টি পয়েন্টে চোরকারবারিরা সক্রিয় । এসব স্থানে কয়লা,পাথর,তেলসহ ভারতীয় পণ্য পাচার হচ্ছে । এমনকি সুন্দরবন থেকে সুন্দরি কাঠ, হরিনের মাংস,কচ্ছপ, চিংড়ির পোনা নদীপথে এসব এলাকা থেকে দেশের বিভিন্ন জায়গায় পাচার হয়।

সূত্রের খবর, ভারতীয় শাড়ি ও থ্রি পিচ ঘাটগুলো দিয়ে পাচার হচ্ছে। এছাড়া বাগেরহাটের মোড়লগঞ্জ,বরগুনার পাথরঘাটা ও বঙ্গোপসাগর থেকে নদীপথ দিয়ে বিপুল পরিমাণ পণ্য পাচার হয় এই পথ দিয়ে। তাছাড়া তেল,বিদেশি পণ্য,পাথর,কয়লা তো পাচার হয়েই থাকে । আর এ কারণে সুবিধাবাদী এক শ্রেণীর আমদানিকারক চোরাচালানের দিকে ঝুঁকছে ।

এর আগে পিরোজপুর পোষ্টে এ নিয়ে প্রথম প্রতিবেদন ছাপানোর কয়েকদিন পরেই আটক হয় কোটি টাকা মূল্যের ভারতীয় অবৈধ শাড়ী । এসময় আটক হয় ২ চোরাকারবারি ।

এ  বিষয়ে পিরোজপুরের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন ) মোল্লা আজাদ হোসেন জানান, এ বিষয়ে গোয়েন্দা নজদারি বাড়ানো হয়েছে । পাশাপাশি এ চক্রের বিষয়ে খোঁজ খবর নেয়া হচ্ছে । খুব তাড়াতাড়ি এদের অনেকে আইনের আওতায় আনা হবে ।




আরো সংবাদ




   

সম্পাদক ও প্রকাশক : কে.এস.রায়

  • অস্থায়ী কার্যালয় : লইয়ার্স  প্লাজা , পিরোজপুর ।
  • আলাপন : ০৯৬৩৮০৪৭৫৭৩
  • ইমেইল : pirojpurpost24@gmail.com
টপ
জমিজমা বিরোধের জের ধরে রোজাদার বৃদ্ধকে পিটিয়ে আহত সতর্ক অবস্থানে পুলিশ মামুনুল হক গ্রেফতার লকডাউনে পিরোজপুরে শ্রমিকদের জন্য চালু হলো একবেলার “শ্রমজীবী ক্যান্টিন” করোনায় আক্রান্ত স্বরূপকাঠি উপজেলা নির্বাহী কর্মকর্তা ইন্দুরকানীর চন্ডিপুর বাজারের মাংস বিক্রেতাকে মারধর করায় ব্যবসায়ীদের বিক্ষোভ সমাবেশ কাউখালীতে ভ্রাম্যমান আদালতের জরিমানা অভিনেত্রী কবরী আর নেই তবুও বাঁচার স্বপ্ন দেখি পিরোজপুরে ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন