24 September- 2020 ।। ১০ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ


পিরোজপুরে এসডিজি অর্জনে জেলা পর্যায়ের নেটওয়ার্কের ষান্মাসিক সভা অনুষ্ঠিত

ইন্দুরকানী  প্রতিনিধি : ডাক দিয়ে যাই সংস্থার উদ্যোগে গণতান্ত্রিক সুশাসনে জনসম্পৃক্ত প্রতিষ্ঠানের অংশগ্রহণ প্রকল্প এর আওতায় ৮ সেপ্টেম্বর ২০২০ সকাল ৯টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত সংস্থার প্রধান কার্যালয়, পিরোজপুরে এসডিজি অর্জনে পিরোজপুর জেলা পর্যায়ের নেটওয়ার্কের ষান্মাসিক সভা অনুষ্ঠিত হয়। ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে এবং অক্সফ্যাম বাংলাদেশ ও সিপিডি এর কারিগরি সহযোগিতায় ডাক দিয়ে যাই বাস্তবায়িত প্রকল্পের অর্জিত কর্মকান্ড এবং ভবিষ্যৎ করণীয় বিষয়ে সভায় আলোচনা করা হয়। সুশাসন ব্যবস্থায় স্থানীয় জনগোষ্ঠির আর্থ-সামাজিক অধিকার নিশ্চিত করতে টেকসই উন্নয়ন বা সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোল (এসডিজি) সম্পর্কিত সরকারী নীতি ও কার্যক্রম প্রণয়ন ও বাস্তবায়নে বিপদাপন্ন ও প্রান্তিক জনেগোষ্ঠি, সুশীল সংগঠন এবং কমিউনিটি ভিত্তিক সংগঠন (সিবিও) সমূহকে শক্তিশালী করা এই প্রকল্পের মূল লক্ষ্য।

সভায় আলোচকগণ বলেন যে, তৃণমূল, জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে এসডিজি’র কর্মপদ্ধতির যথাযথ করণের মাধ্যমে তার প্রাসঙ্গিকতা ও কার্যকারিতা বাড়ছে। স্থানীয় কর্তৃপক্ষকে এবং স্থানীয় সরকার প্রতিনিধির সাথে এ্যাডভোকেসীর মাধ্যমে কৃষিকার্ড, পানির সমস্যা সমাধানে রেইন ওয়াটার হার্ভেষ্টিং প্লান্ট, স্যালো টিউবওয়েল এবং কর্মসংস্থানের যুবকে ভোকেশনাল প্রশিক্ষণ প্রদান এবং দরিদ্র পরিবারকে সরকারী সামাজিক নিরাপত্তা কর্মসূচি’র আওতায় আনা হয়েছে।

জেলা নেটওয়ার্কের সম্মানিত সভাপতি ও ইন্দুরকানী প্রেস ক্লাবের সভাপতি জনাব আলমগীর কবির মান্নু এর সভাপতিত্ব অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যাক দিয়ে যাই সংস্থার সম্মানিত প্রধান সমন্বয়কারী জনাব মোঃ তাজুল ইসলাম খান। এছাড়া জেলা কমিটির অন্যান্য সদস্য, শিক্ষক, সিবিও, সিএসও, স্থানীয় প্রশাসন এবং স্থানীয় সরকার প্রতিনিধি, সাংবাদিকবৃন্দ সহ প্রায় ৪০ জন অংশগ্রহণ করেন।




আরো সংবাদ




   

সম্পাদক ও প্রকাশক : কে.এস.রায়

  • অস্থায়ী অফিস : লইয়ার্স  প্লাজা , পিরোজপুর ।
  • যোগাযোগ : ০৯৬৩৮০৪৭৫৭৩
  • ইমেইল : pirojpurpost24@gmail.com
টপ
ভান্ডারিয়ায় অজ্ঞাত লাশের পরিচয় মিলেছে পিরোজপুর জেলা ছাত্রদলের সাধারন সম্পাদক গ্রেপ্তার ইন্দুরকানীতে শিশুকে যৌন নিপীড়নের ঘটনায় ১৮ দিন পর মামলা ইন্দুরকানীর তিন ফার্মেসীকে মেয়াদ উত্তীর্ণ ঔষধ রাখোর দায়ে জরিমানা ভান্ডারিয়ায় মাথাবিহীন অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিমের মায়ের দাফন সম্পন্ন ভিপি নূরের বিরুদ্ধে ধর্ষণের মামলা জামিনের মেয়াদ বাড়লো আউয়াল দম্পতির কচা নদীতে ঝাঁপ দিয়ে বৃদ্ধ নিখোঁজ ইন্দুরকানীতে মাল্টা চাষে দিনবদল