1. pirojpurpost24@gmail.com : admin :
  2. kumarshuvoroy@gmail.com : Shuvo Roy : Shuvo Roy
  3. epiropur@gmail.com : e p : e p
  4. eshuvo1@gmail.com : shuvo roy : shuvo roy
পিরোজপুরের নতুন সংকট ডেভিলস ব্রেথ বা 'শয়তানের শ্বাস | পিরোজপুর পোষ্ট ২৪
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ১২:২৫ পূর্বাহ্ন

পিরোজপুরের নতুন সংকট ডেভিলস ব্রেথ বা ‘শয়তানের শ্বাস

  • শেষ হালনাগাদ : শনিবার, ২২ অক্টোবর, ২০২২
  • ১৭৩১ জন সংবাদটি দেখেছেন

নিজস্ব প্রতিনিধি : দেশের বড় শহরগুলোতে ভয়ংকর মাইন্ড কন্ট্রোল ড্রাগ ‘ডেভিলস ব্রেথ’ বা ‘শয়তানের শ্বাস’ বা স্কোপোলামিন (Scopolamine)  ছিনতাইকারী, পকেটমার ও মলম পার্টি এগুলো ব্যবহার করলেও পিরোজপুরে এ সংকট একবারে নতুন । ‘ডেভিলস ব্রেথ’ (Devil’s Breath) বা ‘শয়তানের শ্বাস’ নামে পরিচিত স্কোপোলামিন নামক ড্রাগ। যা ব্যবহার করে যাত্রী ও পথচারীদের সর্বস্ব লুটে নেয় এক চতুর পার্টি।

এমন ঘটনা ঘটেছে এবার পিরোজপুরে । জেলা সদরের পুরাতন ডিসি অফিস সড়কে শুক্রবার (২১ অক্টোবর) বিকেলে এক নারীর সাথে এ ঘটনা ঘটে । ভুক্তভোগী অর্চণা দে  পৌর এলাকার গোডাউন রোডের বাসিন্দা ।

ভুক্তভোগী অর্চনা দে জানান, আবসান থেকে ফিরছিলেন তিনি । স্থাণীয় বড় মসজিদ মোড়ে এসে পৌছালে এক অপরিচিত যুবক তার সাথে কথা বলতে শুরু করে তার সাথে হাটতে শুরু করে । কিছুক্ষন পরে আরেক অপরিচিত যুবক তাদের সাথে যোগ দেয় । পুরাতন ডিসি অফিসের সামনে পৌছালে অর্চনা দের কাছ থেকে ঐ দুই যুবক স্বর্নালঙ্কার, মোবাইল ও ব‌্যাগ নি‌য়ে চলে যায় । কিছুক্ষন পর ভুক্তভোগী অর্চনা দে সব বুঝতে পেরে অসুস্থ হয়ে পড়ে । পরে তার স্বজনরা তাকে উদ্ধার করে বাসায় নিয়ে যায় ।

এই রিপোর্ট লেখা পর্যন্ত এ নিয়ে থানায় কোন অভিযোগ করেনি ভুক্তভোগীরা ।

চি‌কিৎসক এবং ফার্মা‌সিস্টরা পর্যবেক্ষণ ক‌রে ব‌লে‌ছেন,  ছিনতাই এ কোন জোর জবরদ‌স্তি কর‌তে হয় না তাই এটাই বেছে নিচ্ছে ছিনতাইকারীরা । ভিক‌টিম‌ হিপ‌নোটাইজড হ‌য়ে ছিনতাইকারীর নি‌র্দেশ মে‌নে সর্বস্ব দি‌য়ে দিতে বাধ‌্য হয়। যে রাসায়‌নিকটি ব‌্যবহার হ‌চ্ছে, তার নাম স্কোলোপাইন। যে‌টি‌কে ডে‌ভিলস ব্রেথ বা শয়তা‌নের শ্বাস বলা হয়ে থাকে। এ‌টি কোন কোন দে‌শে গুপ্তচর‌দের মুখ থে‌কে তথ‌্য আদা‌য়ের জন‌্যও ব‌্যবহার হ‌য়ে থা‌কে।মো‌ডিফাইড ক‌রে নেশার কা‌জেও ব‌্যবহার হ‌চ্ছে এবং এ‌টি‌ ছ‌ড়ি‌য়ে যা‌চ্ছে।

পুলিশ সদর দফতর  এ‌টি নি‌য়ে তৎপর রয়েছে । এমন কোন তথ‌্য পে‌লে তা‌দেরকে জানা‌নোর কথা জা‌নি‌য়ে‌ছেন তারা ।

 

আরো সংবাদ
পিরোজপুর পোষ্ট ২৪ ডটকম - ২০১৮-২৩। (অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের ছবি, ভিডিও ও সংবাদ কপি করা থেকে বিরত থাকুন)
Theme Customized By PIROJPURPOST24
কারিগরি সহায়তায়: Website-open
x