1. pirojpurpost24@gmail.com : admin :
  2. kumarshuvoroy@gmail.com : Shuvo Roy : Shuvo Roy
  3. epiropur@gmail.com : e p : e p
  4. eshuvo1@gmail.com : shuvo roy : shuvo roy
নাজিরপুরে আওয়ামীলীগের সম্মেলনে সংঘর্ষ : আহত ১৩ | পিরোজপুর পোষ্ট ২৪
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ১২:২৫ পূর্বাহ্ন

নাজিরপুরে আওয়ামীলীগের সম্মেলনে সংঘর্ষ : আহত ১৩

  • শেষ হালনাগাদ : রবিবার, ২০ নভেম্বর, ২০২২
  • ২০৫ জন সংবাদটি দেখেছেন

নিজস্ব প্রতিনিধি : পিরোজপুরের নাজিরপুর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষে ১৩ জন আহত হয়েছে বলে জানা গেছে। এ সময় মন্ত্রী সমর্থকদের উপর গুলি চালায় জেলা আওয়ামীলীগের সমর্থকেরা এমন অভিযোগ করেন নাজিরপুর উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মো. তরিকুল ইসলাম তাপস ।

শনিবার বিকেলে নাজিরপুর উপজেলার বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব মহাবিদ্যালয় মাঠে সম্মেলন স্থলে এ ঘটনা ঘটে। উপজেলা কমিটিতে নিজেদের আধিপত্য রাখতে মৎস ও প্রানী সম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি এবং পিরোজপুর ১ আসনের সাবেক এমপি ও জেলা আওয়ামীলীগের সভাপতি একেএমএ আউয়ালের সমর্থকরা সংঘর্ষে জড়িয়ে পড়ে ।

এতে মন্ত্রী সমর্থকের,রশিদ শেখ (৪২), জুয়েল শেখ (১৮), মেজবাহ হাওলাদার (৩০), সোহাগ মৃধা (৪০), আখতারুজ্জামান শিকদার (৫৫), সুবোধ মিস্ত্রী (৪২), এনামুল শেখ টুকু (২৬), জাকারিয়া ব্যাপারী (৩০), উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মো. তরিকুল ইসলাম তাপস (৩৫) এবং নাজিরপুর বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রশান্ত কুমার হালদার (৫৫)। এ ছাড়া জেলা আওয়ামীলীগের সভাপতি সমর্থক, শাওন (৩০), নিক্সন (২৩), জাকির হোসেনসহ (২৮) আহত হয়। আহতদের নাজিরপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পরে উন্নতর চিকিৎসার জন্য ঢাকা,খুলনা ও পিরোজপুরে পাঠানো হয়েছে।

হামলায় আহত উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক তরিকুল ইসলাম চৌধুরী তাপস বলেন, ‘সন্ধ্যায় কেন্দ্রীয় নেতারা কমিটি গঠনের জন্য বঙ্গমাতা কলেজের দোতলার একটি কক্ষে বসে সিদ্ধান্ত নিচ্ছিলেন। এসময় আমরা ওই ভবনের নিচে দাঁড়িয়ে স্লোগান দিচ্ছিলাম। একপর্যায়ে পিরোজপুর থেকে জেলা আওয়ামী লীগের সভাপতিসহ অন্যদের সঙ্গে আসা এক যুবক গুলি ছোড়েন। ওই গুলিতে যুবলীগ নেতা রশিদ আহত হন।’

প্রত্যক্ষদর্শীরা জানান,  এসময় নাজিরপুর বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে থাকা ৩/৪ টি মাইক্রোবাস ভাঙচুর করা হয়।

পিরোজপুর জেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক মজিবর রহমান খালেক জানান, সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে কাউন্সিলের মাধ্যমে কমিটি গঠনের সিদ্ধান্ত হয়। তবে এ সিদ্ধান্ত মানতে রাজি হয়নি তারা(মন্ত্রী সমর্থক)। এরপরই বাইরে তাদের লোকজন মিছিল শুরু করে। এক পর্যায় তারা হামলা চালায়। তাদের হামলায় ৭-৮ জন নেতাকর্মী আহত হয়েছে। হামলার সময় তারা পিস্তল দিয়ে গুলি ছুড়েছে।এরপর তারা পিরোজপুর থেকে নেতাকর্মীদের নিয়ে যাওয়া বেশ কয়েকটি গাড়ী ভাংচুর করেছে।

মৎস ও প্রানী সম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপির ছোট ভাই সিদ্দিকী নূরে আলম শাহীন জানান, সম্মেলনের মাঠে দুই পক্ষ মিছিল করছিল। এরমধ্যেই ওই পক্ষের একজন গুলি চালায় ও হামলা করে। হামলায় ১৪/১৫ জনের মতো আহত হয়েছে। আহতদের বিভিন্ন স্থানে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

পিরোজপুরের পুলিশ সুপার মোহাম্মদ সাইদুর রহমান জানান, নাজিরপুরে সম্মেলনে সামান্য হাতাহাতি হয়েছে। তবে গুলি ছোড়ার কোন ঘটনা ঘটেনি। এসময় আওয়ামীলীগের  নেতাকর্মীদের নিয়ে আসা প্লেকার্ড এর সাথে থাকা লাঠির আঘাতে কয়েকজন আহত হয়েছে।

 

আরো সংবাদ
পিরোজপুর পোষ্ট ২৪ ডটকম - ২০১৮-২৩। (অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের ছবি, ভিডিও ও সংবাদ কপি করা থেকে বিরত থাকুন)
Theme Customized By PIROJPURPOST24
কারিগরি সহায়তায়: Website-open
x