27 October- 2020 ।। ১১ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ


ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে জেলাব্যাপী পুলিশের সমাবেশ

নিজস্ব প্রতিনিধি ঃ ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে সারাদেশের মত পিরোজপুর জেলাজুড়ে বিট পুলিশিং সমাবেশ করেছে জেলা পুলিশ । স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে আজ শনিবার সকাল ১০টায় একযোগে এ সমাবেশ শুরু হয় সদর উপজেলার বঙ্গবন্ধু চত্ত্বরে । এতে প্রধাণ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পিরোজপুরের অতিরিক্ত পুলিশ সুপার( অপরাধ ও প্রশাসন) মোঃ আজাদ হোসেন, বিশেষ অতিথি ছিলেন পিরোজপুর প্রেসক্লাবের সভাপতি মুনিরুজ্জামান নাসিম,জেলা মহিলা পরিষদেও সভাপতি মনিকা মন্ডল, পিরোজপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এস এম বায়েজীদ হোসেন, পৌর কাউন্সিলর মিনারা মাহাবুব ও সাদুল্লাহ লিটন,নারী ও শিশু নির্যাতনের বিরোধী শক্তির চেয়ারম্যান জুবায়ের আল মামুন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন নারী নেত্রী ও সাংবাদিক শিরিনা আফরোজ ।

অন্যদিকে ভান্ডারিয়া উপজেলার গৌরীপুর ইউনিয়নে অনুষ্ঠিত আরেকটি সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার( মঠবাড়িয়া সার্কেল) মোঃ হাসান মোস্তফা স্বপন। গৌরিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মজিবর রহমান চৌধুরীর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, ভান্ডারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এস এম মাকসুদুর রহমান, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক হাদিসুর  রহমান।

এসময় বক্তার বলেন, সামাজিক শৃঙ্খলা এবং জনগণের শান্তি ও সুরক্ষা নিশ্চিত করতে বাংলাদেশ পুলিশ নিরলসভাবে কাজ করে চলেছে । ধর্ষক এবং নারী ও শিশু নির্যাতনকারীদের বিচারের আওতায় আনার জন্য পেশাদারিত্বের সঙ্গে কাজ করছে পুলিশ। দেশের সেবা ও জনকল্যাণে পুলিশ সেবা নিশ্চিত করতে সব সময় আন্তরিকতার সঙ্গে জনগণের পাশে দাঁড়িয়েছে পুলিশ। সাম্প্রতিক সময়ে ধর্ষণ ও নারী নির্যাতনের ঘটনা রোধে ব্যাপকভাবে সামাজিক সচেতনতা ও পারিবারিক বন্ধন সুদৃঢ় করতে হবে ।

সমাবেশগুলোতে উল্লেযোগ্য সংখ্যক নারী, জনপ্রতিনিধি, শিক্ষক, মসজিদের ইমাম ও বিভিন্ন স্তরের মানুষ অংশ নেয় । সমাবেশে ধর্ষণ ও নির্যাতনবিরোধী পোস্টার, লিফলেট বিতরন করা হয় যাতে জনগণ এ সামাজিক ব্যাধির বিরুদ্ধে এগিয়ে আসে এবং সচেতনতা সৃষ্টি হয়। প্রতিটি সমাবেশ ফেসবুকে সরাসরি সম্প্রচার করা হয় ।




আরো সংবাদ




   

সম্পাদক ও প্রকাশক : কে.এস.রায়

  • অস্থায়ী অফিস : লইয়ার্স  প্লাজা , পিরোজপুর ।
  • যোগাযোগ : ০৯৬৩৮০৪৭৫৭৩
  • ইমেইল : pirojpurpost24@gmail.com
টপ
পুকুর থেকে বিড়ালের মাছ শিকার শারদীয় বউ মেলায় অফুরন্ত আনন্দের ছোঁয়া বগুড়ায় দুর্গা মন্দিরে যুবলীগ কর্মীকে কুপিয়ে হত্যা হাজী সেলিমের ছেলে এরফানকে গ্রেফতার করেছে র‍্যাব শুভ বিজয়া দশমী নো মাস্ক – নো সার্ভিস : মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম ওবায়দুল হক খানকে স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় নেতা নির্বাচিত করায় আনন্দ মিছিল ভারত এখন বাংলাদেশকে মডেল মানছে : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী দাঁড়িয়ে পানি পান স্বাস্থ্যঝুঁকি বাড়ায় নিষেধাজ্ঞা উপেক্ষা করে ইলিশ ধরায় একজনের কারাদন্ড