1. pirojpurpost24@gmail.com : admin :
  2. shuvo.inseecement@gmail.com : Admin : Admin
  3. kumarshuvoroy@gmail.com : pirojpurpost :
  4. amitbiswas8900@gmail.com : Amit Biswas : Amit Biswas
  5. eshuvo1@gmail.com : shuvo roy : shuvo roy
ধর্মান্ধতা প্রতিরোধ না করলে আফগানিস্তান পরিণতি বরণ করতে হবে : মেনন | পিরোজপুর পোষ্ট ২৪
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৭:৫৯ অপরাহ্ন

ধর্মান্ধতা প্রতিরোধ না করলে আফগানিস্তান পরিণতি বরণ করতে হবে : মেনন

  • শেষ হালনাগাদ : রবিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২১
  • ৯৩ জন সংবাদটি দেখেছেন
ফাইল ফটো

পিরোজপুর পোষ্ট : ধর্মান্ধতা প্রতিরোধ না করলে দেশকে আফগানিস্তানের পরিণতি বরণ করতে হবে । আজ আফগানিস্তানে তালেবান ও মার্কিন সাম্রাজ্যবাদের আঁতাতের ফলে ধর্মান্ধ তালেবান সেখানে ক্ষমতা দখল করেছে। তাদের প্রধান ও প্রথম লক্ষ্য হচ্ছে নারী ও শিশু। তারা সেখানে গঠিত মন্ত্রিসভায় কোনো নারীকে স্থান দেয়নি। স্কুল-কলেজ এমনকি কর্মক্ষেত্রে নারীকে নিষিদ্ধ করা হয়েছে। তারা পুনরায় নারীকে গৃহবন্দি করে রেখেছে বলে মন্তব্য করেছেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।

শনিবার (২৫ সেপ্টেম্বর) রাজধানীর তোপখানা রোডে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে বাংলাদেশ নারী মুক্তি সংসদ আয়োজিত ‘নারীর প্রতি সহিংসতা ও বৈষম্য বন্ধ ও করোনায় ক্ষতিগ্রস্ত নারীদের আর্থিক প্রণোদনা প্রদানে’র দাবিতে অনুষ্ঠিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

এসময় তিনি আরো বলেন, আমাদের দেশেও ওই ধর্মান্ধ গোষ্ঠী ইউটিউবসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে নারীকে বর্বরোচিত ও রুচিহীনভাবে ‘ট্রল’ করে। এরা তালেবানদেরই দোসর। এরা নারীকে পদদলিত, কোণঠাসা করে রাখতে চায়। নারীর তথা মানুষের সর্বজনীন অধিকার আদায়ে আমাদের রয়েছে এক গৌরবজনক ঐতিহ্য ও সংগ্রামের ইতিহাস।

নারীর প্রতি সহিংসতা রোধ ও সব ধরনের বৈষম্য নিরসনে আমাদের তাদের কাছ থেকেই প্রেরণা নিয়ে এই লড়াইকে মাঠে নিয়ে যেতে হবে। দেশে বিদ্যমান এই সর্বগ্রাসী ধর্মান্ধতা, বর্বরতা, নৃশংসতা বৈষম্য প্রতিরোধ করতে হবে। নয়ত দেশকে আফগানিস্তানের পরিণতি বরণ করতে হতে পারে।

নারী মুক্তি সংসদের সভাপতি হাজেরা সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শিউলী শিকদার।

আরও উপস্থিত ছিলেন অ্যাড. জোবায়দা পারভীন, অ্যাড. সুরাইয়া বেগম, মোস্তফা আলমগীর রতন, শাহানা ফেরদৌসী লাকী, ছাত্র মৈত্রীর সভাপতি কাজী আবদুল মোতালেব জুয়েল, রাজিয়া সুলতানা প্রমুখ।

 

আরো সংবাদ
পিরোজপুর পোষ্ট ২৪ ডটকম - ২০১৮-২১। (অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের ছবি, ভিডিও ও সংবাদ কপি করা থেকে বিরত থাকুন)
Theme Customized By PIROJPURPOST24
কারিগরি সহায়তায়: Website-open
x