1. pirojpurpost24@gmail.com : admin :
  2. shuvo.inseecement@gmail.com : Admin : Admin
  3. kumarshuvoroy@gmail.com : pirojpurpost :
  4. amitbiswas8900@gmail.com : Amit Biswas : Amit Biswas
  5. eshuvo1@gmail.com : shuvo roy : shuvo roy
দেখে শিক্ষা নিন : নাহলে জীবন দিন | পিরোজপুর পোষ্ট ২৪
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৮:২৫ অপরাহ্ন

দেখে শিক্ষা নিন : নাহলে জীবন দিন

  • শেষ হালনাগাদ : সোমবার, ১০ মে, ২০২১
  • ১৬৪ জন সংবাদটি দেখেছেন

পিরোজপুর পোষ্ট :নির্বাচন ও রাজনৈতিক দলের কর্মসূচীকে কেন্দ্র করে পশ্চিমবঙ্গে যে পরিমানে করোনা পরিস্থিতির অবনতি হয়েছে তার মাশুল সেখানকার জনগন দেয়া ইতিমধ্যে শুরু করেছে। এ থেকে দেখে আমাদের শিক্ষা নেয়া উচিৎ। এমন অনেক রাজনৈতিক দলের সমর্থকদের বক্তব্য সেখানের স্বনামধন্য কয়েকটি গণমাধ্যমের বরাতে জানতে পেয়েছি- সে যে রাজনৈতিক দলের সমর্থক ছিলেন ,তিনি করোনায় আক্রান্ত হওয়ার পর তার নেতাই নাকি তার কর্মীদের খোঁজ নেননি। খোদ মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী বিজয়েরে পর বিজয় মিছিল ,সভা-সমাবেশ করতে বারন করেছেন।পাশাপাশি রাজ্যসভা থেকে এ বিষয়ে সচেতনতা বাড়াতে,সংক্রমন রোধে ও কঠোরতা বাড়াতে ইতিমধ্যে নড়েচড়ে বসেছে। ভাবছে দীর্ঘকালীন লকডাউনের যাওয়ার কথা।স্বাস্থ্যবিধিতে পুরানো রূপরেখার পাশাপাশি বেলা হয়ে ডাবল মাষ্কের কথা।

এখন প্রশ্ন হচ্ছে এতো কিছু এখন কেন করছে সরকার ,কারন তারা বুঝতে পারছে অবস্থা দিল্লির মতোই হতে যাচ্ছে । তাহলে ভোটের কি প্রয়োজন ছিল ? রাজনৈতিক দলগুলো একটু সহনশীল থাকলে ভোট তো করাই যেত । তখন যদি টানা ১ মাসের লকডাউনে রাজ্য সরকার ও কেন্দ্রীয় সরকার যেত তাহলে আজ পশ্চিমবঙ্গে এই অধিক সংক্রমনকারী করোনা ভেরিয়েন্ট পশ্চিমবঙ্গে অধিকমাত্রায় ছড়িয়ে পড়তে পারতো না ।

শুধুমাত্র ভোটের সময়ের চিত্রটা দেখলেই বুঝতে পারবেন সেরাজ্যে করোনা সংক্রমনে রাজনৈতিক দলের ভূমিকা কতদূর ।

রাজ্যের মোট ২৩টি জেলায় বিধানসভার আসনসংখ্যা ২৯৪টি। ২৭ শে র্মাচ থেকে ২৯ শে এপ্রিল ২ মাস ব্যাপী ভোট । আর ভোটের পরে রেজাল্ট ও ভোটের আগের সভা-সমাবেশ,পথসভা,উঠানসভা সব মিলিয়ে আরো ১ মাস ধরে নিচ্ছি । তাহলে করোনাকালীন যুগে টানা তিনমাস নির্বাচনী সময়ে কি পরিমানে সংক্রমন বেড়েছে এবার ভাবুন । যাক আমি তিন মাসের নয় ১ দিনের হিসেব দিচ্ছি – গত ৯ মে ২৪ ঘণ্টায় ১২৭ জন কোভিড রোগীর মৃত্যু হল। দৈনিক মৃত্যুুর সংখ্যার নিরিখে যা এখনও পর্যন্ত সবচেয়ে বেশি।সব মিলিয়ে রাজ্যে এখনও পর্যন্ত ১২ হাজার ২০৩ জন কোভিড রোগীর মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্তের সংখ্যাও সাড়ে ১৯ হাজারের কাছে পৌঁছে গেছে। সব মিলিয়ে এখনও পর্যন্ত ৯ লক্ষ ৭৩ হাজার ৭১৮ জনের মধ্যে সংক্রমিত হয়েছে ।

এ হিসেবটি দেয়ার একমাত্র কারন হচ্ছে বাংলাদেশে ভারতীয় ভেরিয়েন্টের ৬ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন । না জানি তেনারা কতজনকে ছড়িয়েছেন,তার মধ্যে রাজনৈতিক কোন সভা-সমাবেশ হলে । তার মধ্যে ঈদকে কেন্দ্র করে শপিংমলে ভিড় আর  ঘরের ফেরার জন্য মড়িয়া হওয়া পাবলিকদের জন্য কি কি কপালে আছে তা আকাশ কর্তাই জানে ।

নেতার টাকা আছে সে চাইলে বেশি টাকা খরচ করে দেশে বা বিদেশে চিকিৎসা নিতে পারবে ,কিন্তু আপনার-আমার হলে কি করবেন ? কি করবেন রাষ্ট্রকে দোষারপ করবেন ? সরকারকে দোষারপ করবেন ? করতেই সেটা আপনার ব্যক্তিগত অভিমত । তাতে কি আপনার জীবন বাঁচবে । আর নেতাদের কাছে করোনা নতুন কোন ওয়েভ আপনার তৈরী করবেন না । কারন আপনাদের রাজনীতি কারনে জনগন মৃত্যুনীতি বেছে নিচ্ছে । আপনারা যে স্বাস্থ্যবিধির কথা বলছেন তা কেবল শব্দে বাস্তবিক তার যৌক্তিতা কত …তার বিচার আপনারই করুন ।

আর কেনাকাটায় যারা রত তারা সাথে কাফনের কাপড় কিনে রাখবেন কারন পড়ে কাফনের কাপড়ের ক্রাইসিস হতে পারে । ঘরমুখো জনগনের কাছে বিনীত অনুরোধ আপনারা দয়া করে ঈদে আসবেন না,কারন এতে আপনার ও আপনার প্রিয়জনের ক্ষতি হতে পারে । তারপরও যদি আসতে চান তাহলে কবরে জায়গা ও শশ্মসানে জায়গা বরাদ্দ রাখবেন ।

প্রলয় আসছে ……….. যদি নিজেরা সচেতন না হই ।

লেখক : কুমার শুভ রায় ।

আরো সংবাদ
পিরোজপুর পোষ্ট ২৪ ডটকম - ২০১৮-২১। (অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের ছবি, ভিডিও ও সংবাদ কপি করা থেকে বিরত থাকুন)
Theme Customized By PIROJPURPOST24
কারিগরি সহায়তায়: Website-open
x