18 April- 2021 ।। ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ


ডায়রিয়ায় আক্রান্ত রোগীর সংখ্যা : শিশুরাই বেশি

ইমন চৌধুরী : পিরোজপুরে হঠাৎ করে বেড়েছে ডায়রিয়ায় আক্রান্ত রোগীর সংখ্যা। প্রতিদিন পিরোজপুর জেলা হাসপাতালে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে ৬০-৭০ জন রোগী ভর্তি হচ্ছেন।এদের মধ্যে বেশির ভাগই শিশু। আট মাস থেকে পাঁচ বছর বয়সের শিশুর সংখ্যা বেশি। হাসপাতালে জায়গার অভাবে মেঝে এবং বারান্দায় রেখে রোগীদের চিকিৎসা দিচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ। এদিকে গত ৩দিন ধরে ডায়রিয়া রোগীর পাশাপাশি বেড়েছে জ্বর,কাশি,সদির্ রোগীর সংখ্যাও।

হাসপাতাল সূত্রে জানা গেছে, গত ফেব্ররুয়ারি থেকে হঠাৎ করে জেলায় ডায়রিয়ার প্রকোপ শুরু হলেও মার্চ মাসে এই রোগের তীব্রতা বেড়ে যায়। ডায়রিয়া ওয়ার্ডে স্থান সংকুলান না হওয়ায় রোগীদের ঠাঁই হয়েছে হাসপাতাল মেঝে ও বারান্দায়। এ অবস্থায় চিকিৎসা দিতে রীতিমতো হিমশিম খাচ্ছেন নার্স, চিকিৎসক এবং কর্মচারীরা।

পিরোজপুর জেলা হাসপাতালের আরএমও ডাঃ নিজাম উদ্দীন জানান, ২৪ ঘণ্টায় ৫০-৬০ জন রোগী হাসপাতালে ভর্তি হচ্ছেন। চিকিৎসা নিয়ে প্রতিদিন ২০ থেকে ২৫ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরছেন। আবহাওয়া পরিবর্তনের কারণেই এ অবস্থা।




আরো সংবাদ




   

সম্পাদক ও প্রকাশক : কে.এস.রায়

  • অস্থায়ী কার্যালয় : লইয়ার্স  প্লাজা , পিরোজপুর ।
  • আলাপন : ০৯৬৩৮০৪৭৫৭৩
  • ইমেইল : pirojpurpost24@gmail.com
টপ
জমিজমা বিরোধের জের ধরে রোজাদার বৃদ্ধকে পিটিয়ে আহত সতর্ক অবস্থানে পুলিশ মামুনুল হক গ্রেফতার লকডাউনে পিরোজপুরে শ্রমিকদের জন্য চালু হলো একবেলার “শ্রমজীবী ক্যান্টিন” করোনায় আক্রান্ত স্বরূপকাঠি উপজেলা নির্বাহী কর্মকর্তা ইন্দুরকানীর চন্ডিপুর বাজারের মাংস বিক্রেতাকে মারধর করায় ব্যবসায়ীদের বিক্ষোভ সমাবেশ কাউখালীতে ভ্রাম্যমান আদালতের জরিমানা অভিনেত্রী কবরী আর নেই তবুও বাঁচার স্বপ্ন দেখি পিরোজপুরে ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন