1. pirojpurpost24@gmail.com : admin :
  2. kumarshuvoroy@gmail.com : Shuvo Roy : Shuvo Roy
  3. epiropur@gmail.com : e p : e p
  4. eshuvo1@gmail.com : shuvo roy : shuvo roy
জ্বালানি তেলের দাম কমলো | পিরোজপুর পোষ্ট ২৪
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৭:০৮ পূর্বাহ্ন

জ্বালানি তেলের দাম কমলো

  • শেষ হালনাগাদ : মঙ্গলবার, ৩০ আগস্ট, ২০২২
  • ৭২ জন সংবাদটি দেখেছেন
ফাইল ফটো

পিরোজপুর পোষ্ট : ডিজেল, কেরোসিন, অকটেন ও পেট্রলের দাম লিটারে কমানো হয়েছে ৫ টাকা করে। সোমবার রাতে প্রজ্ঞাপন জারি করে এ সিদ্ধান্তের কথা জানিয়েছে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয় ।

প্রজ্ঞাপনে বলা হয়েছে- সোমবার রাত ১২টার পর থেকে ডিপোর ৪০ কিলোমিটারের ভেতরে ভোক্তা পর্যায়ে খুচরা মূল্য ডিজেল ও কেরোসিন ১০৯, অকটেন ১৩০ এবং পেট্রল ১২৫ টাকা লিটার দরে বিক্রি হবে। এর আগে দুপুরে বিপিসি চেয়ারম্যান তার কার্যালয়ে সাংবাদিকদের জানান, জ্বালানির দাম সমন্বয়ের কথা ভাবছে সরকার। এর পরই তিনি সচিবালয়ে গিয়ে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদের সঙ্গে বৈঠক করেন। বৈঠকের পর নসরুল হামিদ সাংবাদিকদের জানান, দু-এক দিনের মধ্যেই দর সমন্বয় করা হবে। রাতে প্রজ্ঞাপন জারির পর প্রতিমন্ত্রী বলেন, কিছুটা কর কমানোয় জ্বালানি তেলের দাম সমন্বয় করা হয়েছে। বৈশ্বিক বাজারে জ্বালানি তেলের দাম কমলে দেশে আবারও দর সমন্বয় করা হবে।

প্রসঙ্গত, গত ৫ আগস্ট বিশ্ববাজারের সঙ্গে সমন্বয় করতে এবং জ্বালানি তেলে ভর্তুকি কমাতে সরকার সব ধরনের জ্বালানির দাম বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করে। সে সময় ডিজেল ও কেরোসিনে বাড়ানো হয় লিটারে ৩৪ টাকা। অকটেনে ৪৬ এবং পেট্রলে ৪৪ টাকা বাড়ানো হয়।

আরো সংবাদ
পিরোজপুর পোষ্ট ২৪ ডটকম - ২০১৮-২২। (অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের ছবি, ভিডিও ও সংবাদ কপি করা থেকে বিরত থাকুন)
Theme Customized By PIROJPURPOST24
কারিগরি সহায়তায়: Website-open
x