1. pirojpurpost24@gmail.com : admin :
  2. munnait2020@gmail.com : Admin : Admin
  3. kumarshuvoroy@gmail.com : pirojpurpost :
  4. amitbiswas8900@gmail.com : Amit Biswas : Amit Biswas
  5. eshuvo1@gmail.com : shuvo roy : shuvo roy
জেলা-উপজেলা থেকে বরিশাল মেডিকেলে রোগী পাঠানো নিষেধ | পিরোজপুর পোষ্ট ২৪
সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ১০:১৮ অপরাহ্ন
শিরোনামঃ

জেলা-উপজেলা থেকে বরিশাল মেডিকেলে রোগী পাঠানো নিষেধ

  • শেষ হালনাগাদ : শনিবার, ১০ জুলাই, ২০২১
  • ৮১ জন সংবাদটি দেখেছেন

পিরোজপুর পোষ্ট : জেলা সদর হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলো থেকে বরিশাল বিভাগীয় শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে সাধারণ জখমি, সর্দি বা কাশির রোগী পাঠাতে নিষেধ করা হয়েছে।করোনা রোগীদের সেবা নিশ্চিত করা এবং করোনা সংক্রমণ নিয়ন্ত্রণের জন্য এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার রাতে বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় থেকে এ সংক্রান্ত আদেশটি জারি করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক বাসুদেব কুমার দাস।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক বাসুদেব কুমার দাস জানান, বরিশালজুড়ে দিন দিন করোনা সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। যারমধ্যে বরিশাল নগরীতে আক্রান্তের সংখ্যা সব থেকে বেশি। সবদিক বিবেচনায় নিয়ে সাধারণ রোগী যারা রয়েছেন। যেমন- সাধারণ জখমি, সর্দি বা কাশির রোগী। যাদের ভালো চিকিৎসা জেলা ও উপজেলা হাসপাতালগুলোতে সম্ভব। সেইসব রোগীদের বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে আসতে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। এছাড়া বহির্বিভাগে রোগী সংখ্যার অনেক বেশি। এরমধ্যে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় এই রোগীদের সংখ্যা আরো বৃদ্ধি পাওয়ায় চিকিৎসকদের হিমশিম খেতে হয়। যেসব রোগীদের চিকিৎসা জেলা বা উপজেলা হাসপাতালে সম্ভব তারাও ভিড় করছেন এই হাসপাতালে। এছাড়া শেবাচিম হাসপাতালেই একমাত্র করোনা ডেডিকেটেড ইউনিট রয়েছে। এখান থেকেও করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার সম্ভবনা থেকে যায়। সব দিক বিবেচেনা করেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তবে গুরুতর অসুস্থ কিংবা যে সকল রোগীদের জেলা-উপজেলায় চিকিৎসা সম্ভব নয় সেই সকল রোগীদের ক্ষেত্রে এই আদেশ কার্যকর হবে না।

আরো সংবাদ
পিরোজপুর পোষ্ট ২৪ ডটকম - ২০১৮-২১। (অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের ছবি, ভিডিও ও সংবাদ কপি করা থেকে বিরত থাকুন)
Theme Customized By PIROJPURPOST24
কারিগরি সহায়তায়: Website-open
x