28 October- 2020 ।। ১২ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ


জাতীয়করণ থেকে বাদপড়া বিদ্যালয় জাতীয়করণের দাবীতে পিরোজপুরে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক:

পিরোজপুরে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের সিনিয়র সচিবের অ-নৈতিক বিজ্ঞপ্তিসহ জাতীয়করণ থেকে বাদপড়া বিদ্যালয়গুলো দ্রুত জাতীয়করণের ব্যবস্থা গ্রহণের দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করা হয়েছে। আজ রোববার শহরের সিও অফিস সড়কে মুজিব চত্তরে সকালে বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতি পিরোজপুর জেলা শাখার আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তব্য রাখেন, বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির বরিশাল বিভাগীয় সভাপতি শাহানাজ পারভীন, বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতি পিরোজপুর জেলা শাখার সভাপতি গৌরঙ্গ লাল মজুমদার, সাধারণ সম্পাদক মো. আল আমিন সিকদার, সাংগঠনিক সম্পাদক মোঃএবাদুল সরদার রাহাত,দপ্তর সম্পাদক রাখী মিস্ত্রী,সহ-দফতর সম্পাদক মোঃ রমিজ উদ্দিন সহ সমিতির নেতৃবৃন্দ।
এ সময় বক্তারা বলেন, ২০১৩ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৬ হাজার ১৯৩টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের ঘোষণা দেন। তাঁর ঘোষণা অনুযায়ী তাঁদের বিদ্যালয়গুলো শর্ত পূরণ করলেও জাতীয়করণ করা হয়নি। তাঁদের হিসাবে এ ধরনের বিদ্যালয় আছে ৪ হাজার ১৫৯টি। এগুলোতে শিক্ষক আছেন ১৬ হাজার ৩৩৬ জন। এই বিদ্যালয়ের শিক্ষকরা করোনাকালীন সময়ে বেতন না পাওয়ায় তাঁরা মানবেতর জীবন যাপন করছেন। তাই বক্তারা অভিলম্বে জাতীয়করণ থেকে বাদপড়া বিদ্যালয়গুলো দ্রæত জাতীয়করণের জন্য প্রধানমন্ত্রীর কাছে দাবী করেন।
পরে বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতি পিরোজপুর জেলা শাখার নেতৃবৃন্দ জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবর স্মারকলিপি প্রদান করেন।




আরো সংবাদ




   

সম্পাদক ও প্রকাশক : কে.এস.রায়

  • অস্থায়ী অফিস : লইয়ার্স  প্লাজা , পিরোজপুর ।
  • যোগাযোগ : ০৯৬৩৮০৪৭৫৭৩
  • ইমেইল : pirojpurpost24@gmail.com
টপ
প্রকল্প বাস্তবায়ন কোনোভাবে ব্যাহত না হয় : প্রধানমন্ত্রী সার্ভিস বুকে অন্তর্ভুক্ত করতে পারবেন প্রাথমিক শিক্ষকদের উচ্চতর ডিগ্রি ভাণ্ডারিয়ায় কলেজ ছাত্রীকে ধর্ষণের চেষ্টাকালে বখাটেসহ এক সহযোগী আটক তুচ্ছ ঘটনায় মঠবাড়িয়ায় এইচএসসি পরীক্ষার্থীকে কুপিয়ে জখম কাউখালীতে শেখ রাসেল শিশু পার্ক ও মসজিদের ভিত্তি প্রস্তর উদ্বোধন পুকুর থেকে বিড়ালের মাছ শিকার শারদীয় বউ মেলায় অফুরন্ত আনন্দের ছোঁয়া বগুড়ায় দুর্গা মন্দিরে যুবলীগ কর্মীকে কুপিয়ে হত্যা হাজী সেলিমের ছেলে এরফানকে গ্রেফতার করেছে র‍্যাব শুভ বিজয়া দশমী