23 September- 2020 ।। ৮ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ


চড়াদামে বিক্রি হচ্ছে কাউখালীতে আমন ধানের চারা

নিজস্ব প্রতিনিধি:

কাউখালীতে চড়াদামে বিক্রি করা হচ্ছে আমন ধানের চারা। উপজেলার বাইরে বিভিন্ন স্থানে বীজতলা নষ্ট হওয়ায় কৃষক ওই চারাগুলো চড়াদামে কিনতে বাধ্য হচ্ছেন। কৃষকদের অভিযোগ, বাজার নিয়ন্ত্রণে সরকারের পদক্ষেপ না থাকায় ইচ্ছেমতো দাম হাঁকা হচ্ছে।
জোয়ারের পানি নেমে যাওয়ায় কৃষক আমন ধানে রোপণে ঝুঁকছেন। প্রতিদিন শত শত কৃষক আমন চারা কিনতে বিভিন্ন হাট বাজারে আসচ্ছেন।
বাজার ঘুরে জানা যায়, শুক্রবার কাউখালী ভাসমান চারার হাটে বাগেরহাট, রাজাপুর,মাদারিপুর, বানরীপাড়া সহ পিরোজপুর জেলার বিভিন্ন স্থান থেকে আমন চারা চারা কিনতে এসে বিপাকে চাষি এবং বিক্রতা।
চারা বিক্রেতা আলমগীর জানান, অতীতের যে কোনো সময়ে চেয়ে এবার বেশি দামে চারা বিক্রি হচ্ছে। প্রতি পোন চারা বিক্রি হচ্ছে দুইথেকে আড়াই হাজার টাকায়।




আরো সংবাদ




   

সম্পাদক ও প্রকাশক : কে.এস.রায়

  • অস্থায়ী অফিস : লইয়ার্স  প্লাজা , পিরোজপুর ।
  • যোগাযোগ : ০৯৬৩৮০৪৭৫৭৩
  • ইমেইল : pirojpurpost24@gmail.com
টপ
ইন্দুরকানীতে শিশুকে যৌন নিপীড়নের ঘটনায় ১৮ দিন পর মামলা ইন্দুরকানীর তিন ফার্মেসীকে মেয়াদ উত্তীর্ণ ঔষধ রাখোর দায়ে জরিমানা ভান্ডারিয়ায় মাথাবিহীন অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিমের মায়ের দাফন সম্পন্ন ভিপি নূরের বিরুদ্ধে ধর্ষণের মামলা জামিনের মেয়াদ বাড়লো আউয়াল দম্পতির কচা নদীতে ঝাঁপ দিয়ে বৃদ্ধ নিখোঁজ ইন্দুরকানীতে মাল্টা চাষে দিনবদল জাতীয়করণ থেকে বাদপড়া বিদ্যালয় জাতীয়করণের দাবীতে পিরোজপুরে মানববন্ধন শরণখোলায় চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা: সম্ভাব্য প্রার্থীদের দৌঁড়ঝাপ