1. pirojpurpost24@gmail.com : admin :
  2. shuvo.inseecement@gmail.com : Admin : Admin
  3. kumarshuvoroy@gmail.com : pirojpurpost :
  4. amitbiswas8900@gmail.com : Amit Biswas : Amit Biswas
  5. eshuvo1@gmail.com : shuvo roy : shuvo roy
চীনের চাপে নত হবে না তাইওয়ান | পিরোজপুর পোষ্ট ২৪
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৮:৪৭ অপরাহ্ন

চীনের চাপে নত হবে না তাইওয়ান

  • শেষ হালনাগাদ : সোমবার, ১১ অক্টোবর, ২০২১
  • ৩৩ জন সংবাদটি দেখেছেন

পিরোজপুর পোষ্ট : চীনের চাপের কাছে তাইওয়ান নতিস্বীকার করবেন না। তারা গণতান্ত্রিক জীবনধারাকে রক্ষা করবে। কয়েকদিনের উত্তেজনার মধ্যে তাইওয়ানের প্রেসিডেন্ট সাই ইং-ওয়েন এ মন্তব্য করেছেন। তাইওয়ানের জাতীয় দিবসের অনুষ্ঠানে এ বক্তব্য দেন তিনি। প্রেসিডেন্ট বলেন, আমরা যত বেশি অর্জন করব, চীন থেকে তত বেশি চাপের মুখোমুখি হব।

তাইওয়ানের প্রেসিডেন্টের এ বক্তব্যের আগের দিন শনিবার বেইজিংয়ের গ্রেট হলে চীনা প্রেসিডেন্ট শি জিনপিং তাইওয়ানকে চীনের অঙ্গীভূত করার ঘোষণা দেন। তিনি বলেন, তাইওয়ানকে চীনের সঙ্গে পুনরায় একত্র করা হবে। শান্তিপূর্ণ উপায়ে এই পুনরেকত্রীকরণ হওয়া উচিত।

তা না হলে তাইওয়ানের পরিণতি কী হবে, তার ইঙ্গিত দিয়ে শি জিনপিং বলেন, বিচ্ছিন্নতাবাদ মোকাবিলায় চীনা জনগণের গৌরবময় ঐতিহ্য আছে।

চীনের প্রেসিডেন্টের এমন বক্তব্যের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানায় তাইওয়ানের প্রেসিডেন্টের কার্যালয়। তাদের পক্ষ থেকে বলা হয়, তাইওয়ানের ভবিষ্যৎ কেবল তার জনগণই নির্ধারণ করতে পারে। তাইওয়ান নিজেদের স্বাধীন-সার্বভৌম রাষ্ট্র মনে করে। অন্যদিকে তাইওয়ানকে নিজেদের ভূখণ্ড মনে করে চীন। তাই তাইওয়ানের নিয়ন্ত্রণ নিতে চায় বেইজিং।

আরো সংবাদ
পিরোজপুর পোষ্ট ২৪ ডটকম - ২০১৮-২১। (অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের ছবি, ভিডিও ও সংবাদ কপি করা থেকে বিরত থাকুন)
Theme Customized By PIROJPURPOST24
কারিগরি সহায়তায়: Website-open
x