25 October- 2020 ।। ১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ


চীনা নাগরিক হত্যা মামলার ঘটনায় দুই আসামীর ৭ দিনের রিমান্ড

নিজস্ব প্রতিনিধি  : পিরোজপুরে বেকুটিয়ার কঁচা নদীতে নির্মানাধীন ৮ম বাংলাদেশ-চীন মৈত্রী সেতুর কর্মরত চিনের নাগরিক লাওফান(৫৮) হত্যা মামলায় সিরাজ শেখ ও রানা সেখকে গ্রেফতার করে পুলিশ। বৃহস্পতিবার রাত আড়াই টার দিকে পিরোজপুর সদরের গুয়াবাড়িয়া ও কুমারখালী এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয় । পরে আজ বিকেলে তাদের আদালতে প্রেরণ করে ১০ দিনের রিমান্ডের আবেদন করে পুলিশ । এসময় আদালত ৭ দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেনূ ।

গ্রেপ্তারকৃত সিরাজ শেখ সদর উপজেলায় গুয়াবাড়িয়া এলাকার ছত্তার শেখের পুত্র ও রানা সেখ কুমারখালী এলাকার বাবুল শেখের পুত্র।
পিরোজপুরের পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান জানান, বর্তমানে পিরোজপুরে ৪১ জন চীনা নাগরিক বেকুটিয়ার কঁচা নদীতে নির্মানাধীন ৮ম বাংলাদেশ-চীন মৈত্রি সেতুতে কর্মরত আছে। চীনা নাগরিক হত্যার ঘটনায় নির্মানাধীন ৮ম বাংলাদেশ-চীন মৈত্রী সেতুর সিকিউরিটি ইনচার্জ কাও চিয়েন হুয়া বাদী হয়ে রাতেই অজ্ঞাত আসামীদের নামে পিরোজপুর সদর থানায় হত্যা মামলা দায়ের করে।সম্ভবত টাকা ছিনতাইয়ের জন্যই চীনা নাগরিক লাওফানকে ছুরিকাঘাত করে হত্যা করা হয়েছে। ঘটনাস্থল থেকে পুলিশ একটি ব্যাগ উদ্ধার করে, যার মধ্যে ৫১ হাজার টাকা পাওয়া গেছে।
পুলিশ সুপার আরো জানান, আজ বৃহস্পতিবার দুপুরে আসামীদের আদালতে প্রেরন করে ১০ দিনের রিমান্ড আবেদন করা হলে আদালত ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন। বিস্তরিত তদন্ত শেষে প্রকৃত ঘটনার রহস্য উদঘাটন করা হবে।
এ দিকে ৮ম বাংলাদেশ-চীন মৈত্রী সেতুর কর্মরত চিনের নাগরিক লাও ফান হত্যার ঘটনার খবর শুনে মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম আজ বৃহস্পতিবার দুপুরে ঢাকা থেকে পিরোজপুরে আসেন। মন্ত্রী দুপরে স্থানীয় সার্কিট হাউসে জেলা প্রশাসন, পুলিশ,র‌্যাব, কোস্টগার্ড এবং বেকুটিয়ার কঁচা নদীতে নির্মানাধীন ৮ম বাংলাদেশ-চীন মৈত্রি সেতুর কর্মরত চিনের নাগরিকদের সাথে ঘন্টাব্যাপি বৈঠক শেষে সাংবাদিকদের প্রেস ব্রিফিং করেন।
এ সময় মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে স্বরাস্ট্রমন্ত্রী সহ উচ্চ পর্যায় থেকে পুরো বিষয়টি মনিটরিং করা হচ্ছে। তিনি বলেন, ইতোমধ্যেই জোড়ালো সন্দেহভাজন মুল আসামী দু’জনকে আটক করা হয়েছে। তাদেরকে দ্রুত বিচার ট্রাইবুন্যালে দ্রুততম সময়ে বিচার করে উপযুক্ত শাস্তি প্রদান করা হবে ।
উল্লেখ্য, নির্মানাধীন ৮ম বাংলাদেশ-চীন মৈত্রী সেতুর কুমিরমারা এলাকায় অবস্থিত চায়না ব্যারাক থেকে কর্মচারীদের বেতনের টাকা নিয়ে চীনা নাগরিক লাও ফান সেতুর নির্মান কাজের দিকে যাওয়ার পথে তাকে ছুরিকাঘাত করে। পরে স্থানীয়রা ও নির্মানাধীন ৮ম বাংলাদেশ-চীন মৈত্রী ব্রীজের কর্মকতারা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসেলে সেখানেই তিনি মারা যায়।




আরো সংবাদ




   

সম্পাদক ও প্রকাশক : কে.এস.রায়

  • অস্থায়ী অফিস : লইয়ার্স  প্লাজা , পিরোজপুর ।
  • যোগাযোগ : ০৯৬৩৮০৪৭৫৭৩
  • ইমেইল : pirojpurpost24@gmail.com
টপ
নো মাস্ক – নো সার্ভিস : মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম ওবায়দুল হক খানকে স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় নেতা নির্বাচিত করায় আনন্দ মিছিল ভারত এখন বাংলাদেশকে মডেল মানছে : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী দাঁড়িয়ে পানি পান স্বাস্থ্যঝুঁকি বাড়ায় নিষেধাজ্ঞা উপেক্ষা করে ইলিশ ধরায় একজনের কারাদন্ড মারা গেল নির্যাতিত গৃহকর্মী শিশু সাদিয়া মাস্কের ব্যবহার কমেছে পিরোজপুরে পিরোজপুরের ঘটনা নিয়ে বাংলাদেশ সরকারের ওপর চীন সরকার আস্থাশীল মিয়ানমার রোহিঙ্গাদের ফেরত নেবে বলছে চীন এবার পুজোতে পুলিশের পরামর্শ