18 April- 2021 ।। ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ


কাউখালীর সুবিধাবঞ্চিত শিশুদের হাতে বাংলাদেশের লাল সবুজের পতাকা

নিজস্ব প্রতিনিধি:
মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ধুদ্ধ করতে পিরোজপুরের কাউখালী উপজেলার আমরাজুরি আবাসনে বসবাসরত শিশুদের হাতে তুলে দেয়া হল লাল সবুজের পতাকা। কাউখালী উপজেলার শিক্ষানুরাগী ও সামজসেবক আব্দুল লতিফ খসরুর উদ্যোগে ২ মার্চ জাতীয় পতাকা দিবস উপলক্ষে সুবিধাবঞ্চিত শিশুদের হাতে বাংলাদেশের লাল সবুজের পতাকা তুলে দেয়া হয়। এখন থেকে শিশুরা যাতে আমাদের দেশের জাতীয় পতাকাকে চিনতে পারে এবং জানতে পারে কিভাবে অর্জিত হল আমাদের লাল সবুজের পতাকা প্রাপ্তির ইতিহাস। আর একারনেই উদ্যোটি নেওয়া হয় বলে জানান তিনি।
শিশু সুমন ও আয়শা এ ব্যাপারে জানান, খসরু দাদা আমাদেরকে বিভিন্ন সময়ে অনেক উপকরন, উপহার সহ অনেক কিছু শিক্ষা দিয়ে থাকেন।
শিক্ষানুরাগী আব্দুল লতিফ খসরু বলেন, আজকের শিশু আগামী দিনের ভবিষ্যত। তাই তাদেরকে এ দেশ এবং এদশের ইতিহাস ঐতিহ্য সম্মন্ধে চেনাতে হবে, জানাতে হবে।
তিনি সাংবাদিকদের আরো বলেন, লাল সবুজের বাংলাদেশ। অভিবাদন লাল-সবুজের বাংলাদেশকে। লাল সবুজের পতাকা ছিনিয়ে আনতে যে সকল অকুতোভয় বীর মুক্তিযোদ্ধা শহীদ হয়েছেন আমি তাদের রুহের মাগফেরাত কামনা করি। তার সাথে জানাই তাদের প্রতি বিনম্র শ্রদ্ধা। এছাড়া যে সকল বীর মুক্তিযোদ্ধা এখনো বেচে আছেন তাদের জন্য আল্লাহর দরবারে দোয়া করি আল্লাহ সেই সকল বীর মুক্তিযোদ্ধারা ভাল থাকুক এবং সুস্থ থাকুক।




আরো সংবাদ




   

সম্পাদক ও প্রকাশক : কে.এস.রায়

  • অস্থায়ী কার্যালয় : লইয়ার্স  প্লাজা , পিরোজপুর ।
  • আলাপন : ০৯৬৩৮০৪৭৫৭৩
  • ইমেইল : pirojpurpost24@gmail.com
টপ
জমিজমা বিরোধের জের ধরে রোজাদার বৃদ্ধকে পিটিয়ে আহত সতর্ক অবস্থানে পুলিশ মামুনুল হক গ্রেফতার লকডাউনে পিরোজপুরে শ্রমিকদের জন্য চালু হলো একবেলার “শ্রমজীবী ক্যান্টিন” করোনায় আক্রান্ত স্বরূপকাঠি উপজেলা নির্বাহী কর্মকর্তা ইন্দুরকানীর চন্ডিপুর বাজারের মাংস বিক্রেতাকে মারধর করায় ব্যবসায়ীদের বিক্ষোভ সমাবেশ কাউখালীতে ভ্রাম্যমান আদালতের জরিমানা অভিনেত্রী কবরী আর নেই তবুও বাঁচার স্বপ্ন দেখি পিরোজপুরে ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন