1. pirojpurpost24@gmail.com : admin :
  2. shuvo.inseecement@gmail.com : Admin : Admin
  3. kumarshuvoroy@gmail.com : pirojpurpost :
  4. amitbiswas8900@gmail.com : Amit Biswas : Amit Biswas
  5. eshuvo1@gmail.com : shuvo roy : shuvo roy
কাউখালীতে কর্মরত প্রশাসনের নারী কর্মকর্তারা হেনস্তার শিকার হয় | পিরোজপুর পোষ্ট ২৪
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৮:১৫ অপরাহ্ন

কাউখালীতে কর্মরত প্রশাসনের নারী কর্মকর্তারা হেনস্তার শিকার হয়

  • শেষ হালনাগাদ : শনিবার, ৪ সেপ্টেম্বর, ২০২১
  • ৩৯২ জন সংবাদটি দেখেছেন
ফাইল ফটো

নিজস্ব প্রতিনিধি  : পিরোজপুরের কাউখালীতে সরকারি দায়িত্ব পালনে গিয়ে হয়রানি ও কটূক্তির শিকার হতে হচ্ছে বলে অভিযোগ করেছেন সেখানে কর্তব্যরত  নারী কর্মকর্তারা। সম্প্রতি এক অভিযানে গিয়ে কাউখালীর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খালেদা খাতুন রেখা এমন এক ঘটনার শিকার হয়েছেন বলে অভিযোগ তোলার পর একে একে অন্য নারী কর্মকর্তারাও তাদের তিক্ত অভিজ্ঞতার বিষয়ে সরব হয়েছেন।

ভূমিহীন ও গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রীর উপহারের আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণ হচ্ছে কয়েকটি ধাপে। এর মধ্যে পিরোজপুর জেলার কাউখালী উপজেলায় কয়েক ধাপে ৩৫০ ঘর নির্মাণ ও বিতরণ করা হচ্ছে। নির্মাণের শুরুতে জায়গা-সংকট থাকায় দখলকৃত সরকারি খাস জমি উদ্ধারে নামেন ইউএনও খালেদা খাতুন রেখা। স্থানীয় কিছু প্রভাবশালী নেতার কাছ থেকে সরকারি জমি দখলমুক্ত করার পর থেকেই বিভিন্ন সময় বিভিন্ন কাজে তাকে পড়তে হয়েছে বাধার মুখে। একটি চক্র প্রতিনিয়তই তাকে হুমকি ধমকি দিচ্ছেন বলে অভিযোগ ইউএনও খালেদা খাতুন রেখার ।

ইউএনও বলেন, সবশেষ অস্ত্র হিসেবে চক্রটি বেছে নিয়েছে ফেসবুককে। একের পর এক আপত্তিকর পোস্ট দিয়ে তার চরিত্রহননের চেষ্টা চালিয়ে যাচ্ছে। জীবননাশের হুমকি আছে বলে ওই চক্রের কারও নাম জানাতে রাজি হননি ইউএনও রেখা।

প্রায় একই ধরনের অভিজ্ঞতার বর্ণনা দিয়েছেন সহকারী কমিশনার (ভূমি) জান্নাত আরা তিথি। তিনি বলেন, ‘আমরা সঠিকভাবে দায়িত্ব পালন করতে গেলে বিশেষ করে এই উপজেলার কিছু প্রভাবশালী নেতা আইনি প্রক্রিয়ায় আমাদের সঙ্গে না পেরে চরিত্রহননের চেষ্টা করেন। যা দুঃখজনক।’

বিষয়টি গড়িয়েছে জেলা প্রশাসনের দপ্তর অবধি ।

অভিযোগের বিষয়ে জেলা প্রশাসক (ডিসি) আবু আলী মো. সাজ্জাদ হোসেন বলেন, ‘কর্মক্ষেত্রে নারী সহকর্মীরা হয়রানির শিকার হলে কোনো ছাড় দেয়া হবে না। তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।’

আর নারীবান্ধব সংগঠন মহিলা পরিষদ পিরোজপুরের জেলা শাখা  এ ধরনের কর্মকাণ্ডের সমালোচনা করেছে ।

সংগঠনটির পিরোজপুর জেলা মহিলা পরিষদের সাধারণ সম্পাদক ও নারীনেত্রী সালমা রহমান হ্যাপী বলেন, মহিলা পরিষদ দীর্ঘদিন যাবৎ দাবি করে আসছে নারীবান্ধব কর্মপরিবেশের। নারীরা আজ প্রায় কর্মক্ষেত্রেই নিপীড়নের শিকার হচ্ছেন। কাউখালীর ঘটনায় যারা জড়িত তাদের সবার বিচারের দাবি করছি। যখন কোন নারী কোন চ্যালেঞ্জিং পেশায় যান তখন সে কঠিন পরিবেশের সম্মুখীন হয় ও তীব্র বুলিং এর শিকার হয় ।

আরো সংবাদ
পিরোজপুর পোষ্ট ২৪ ডটকম - ২০১৮-২১। (অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের ছবি, ভিডিও ও সংবাদ কপি করা থেকে বিরত থাকুন)
Theme Customized By PIROJPURPOST24
কারিগরি সহায়তায়: Website-open
x