1. pirojpurpost24@gmail.com : admin :
  2. munnait2020@gmail.com : Admin : Admin
  3. kumarshuvoroy@gmail.com : pirojpurpost :
  4. amitbiswas8900@gmail.com : Amit Biswas : Amit Biswas
  5. eshuvo1@gmail.com : shuvo roy : shuvo roy
করোনায় পিরোজপুরে ১ দিনে ৪ জনের মৃত্যু : কঠোরভাবে চলছে লকডাউন | পিরোজপুর পোষ্ট ২৪
সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ১০:৪২ অপরাহ্ন
শিরোনামঃ

করোনায় পিরোজপুরে ১ দিনে ৪ জনের মৃত্যু : কঠোরভাবে চলছে লকডাউন

  • শেষ হালনাগাদ : বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১
  • ২৪৫ জন সংবাদটি দেখেছেন

নিজস্ব প্রতিনিধি  : পিরোজপুরে করোনায় ১ দিনে ৪ জনের মৃত্যু হয়েছে । পিরোজপুর সদর উপজেলায় ৩ জন এবং ভান্ডারিয়া উপজেলায় ১ জন মারা গেছে। গত ২৪ ঘন্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৮০ জন।জেলায় মোট সংক্রমনের হার ৪৫ শতাংশ।

এদিকে সারাদেশেরমত কঠোর নজরদারির মধ্যে পিরোজপুরে চলছে লকডাউন। সকাল থেকে জেলা শহরসহ বিভিন্ন উপজেলায় অবস্থান নিয়েছে প্রশাসন। পুলিশের পাশাপাশি ভ্রাম্যমান নির্বাহী ম্যাজিস্ট্রেটদের টহল অব্যহত রয়েছে। এছাড়া নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকানসহ অন্যান্য সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। সেনাবাহিনীর সদস্যদের টহল লক্ষ্য করা গেছে।

এখন পর্যন্ত জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালতের ১০ টি টিম বিভিন্ন কারন ছাড়া যারা বাইরে ঘোরা-ফেরা করছিলেন তাদের ৫৭ টি মামলা দিয়েছে। জেলা পুলিশ জেলাজুড়ে ৪০ টি চেকপোষ্টে ও টহল টিমে ৫০০ এর অধিক পুলিশ সদস্য দায়িত্ব পালন করছেন । জেলায় অবৈধভাবে যান চলাচলের জন্য ২৫ টির বেশি অবৈধ যানবাহন আটক করা হয়েছে । জেলাজুড়ে ৪ প্লাটুন সেনা সদস্য মোতায়েন রয়েছে ।

জেলা স্বাস্থ্য বিভাগের মতে, জেলাতে ১০ হাজার স্যাম্পল পরীক্ষা করে ২ হাজার ২ শত ৭৫ জন পজেটিভ হয়েছে। এদের মধ্যে ৪০ জন মারা গেছে এবং ১ হাজার ৬ শত ৮৪ জন সুস্থ্য হয়েছে। জেলায় মোট আক্রান্ত ৪৫ শতাধিক রোগী।

পিরোজপুরের সিভিল সার্জন ডা: মো: হাসনাত ইফসুফ জাকী জানান, গত ২৪ ঘন্টায় ১৮২ টি নমুনা পরীক্ষা করে ৮০ টি পজেটিভ পাওয়া গেছে। জেলা হাসপাতালের করোনা ওয়ার্ডে ২৮ জন এবং আইশোলশনে ১৭ জন রোগী সহ মোট ৪৪ জন রোগী ভর্তি আছে। জেলায় ২৪ ঘন্টায় ৪ জন রোগী মারা গেছে। করোনা ওয়ার্ডে সেন্টাল অক্সিজেন সহ আমাদের অক্সিজেনের পর্যাপ্ত ব্যবস্থা রয়েছে।

জেলা পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান জানান, সরকারী নির্দেশনা মোতাবেক লকডাউনকে সফল করতে আমাদের জেলার পাঁচ শতাধিক পুলিশ সদস্য মাঠে থেকে কাজ করে যাচ্ছে। জেলার বিভিন্ন স্থানে প্রায় ৪০ টি চেকপেষ্টে বসানো হয়েছে এছাড়াও টহল ডিউটিতে তৎপর রয়েছে। কেউ ঘর থেকে বের হলে তাকে জবাবদিহি করা হবে উপযুক্ত কারন ব্যতীত বের হলে তার বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।

জেলা ম্যাজিষ্ট্রেট আবু আলী মো: সাজ্জাদ হোসেন জানান, সকল দোকানপাট বন্ধ রয়েছে বিনা প্রয়োজনে কেউ রাস্তায় থাকলে মোবাইল কোর্টেও মাধ্যমে আইনী ব্যবস্থা নেয়া হচ্ছে। করোনা পরিস্থিতি মোকাবেলায় কর্মহীন মানুষের মাঝে খাদ্য সহায়তা চলমান রয়েছে।

আরো সংবাদ
পিরোজপুর পোষ্ট ২৪ ডটকম - ২০১৮-২১। (অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের ছবি, ভিডিও ও সংবাদ কপি করা থেকে বিরত থাকুন)
Theme Customized By PIROJPURPOST24
কারিগরি সহায়তায়: Website-open
x