18 April- 2021 ।। ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ


উপকূলের প্রাণ-প্রকৃতি নিয়ে সাংবাদিক দেবদাস মজুমদার এর তিনদিন ব্যাপী দৃশ্যকাব্য প্রদর্শনী

নিজস্ব প্রতিনিধি : দৈনিক কালের কণ্ঠের পিরোজপুরের আঞ্চলিক প্রতিনিধি ও আলোকচিত্রী দেবদাস মজুমদার এর তিনদিন ব্যাপী একক আলোকচিত্র প্রদর্শনী শুরু হয়েছে। বাংলাদেশ শিল্পকলা একাডেমী মঠবাড়িয়া শাখার আয়োজনে উপকূলের দৃশ্যকাব্য এ শিরোনামে প্রদর্শনীতে ৬৬টি আলোকচিত্র স্থান পেয়েছে। শনিবার সকালে জাতীয় উন্নয়ন মেলার অংশ হিসেবে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা চেয়ারম্যান মো. রিয়াজ উদ্দিন আহম্মেদ ও সহকাারি কমিশনার (ভূমি) আকাশ কুমার কু-ু যৌথভাবে এ প্রদর্শনীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।
জানাগেছে, সাংবাদিক ও আলোকচিত্রী দেবদাস মজুমদার উপকূলে টানা ৩৭ বছর ধরে পেশাদার সাংবাদিকতার পাশাপাশি একজন আলোকচিত্রী হিসেবে পরিচিত। স্থানীয় জনপদের মানুয়ের তিনি উপকূলের ছবিয়াল নামে পরিচিত। তার আল্কোচিত্রে উঠে এসেছে উপকূলের কৃষি, নিসর্গ মায়া, জলপ্রাণ, পানিমূলে টিকে থাকার লড়াই, নদী ও জীবন, নদী ও নারী, প্রাণ-প্রকৃতি ও পাখির মায়ামুগ্ধতা তুলে ধরা হয়েছে।
আলোকচিত্রী দেবদাস মজুমদার বলেন, আমাদের পানিমূল উপকূল নানা প্রাণ-বৈচিত্র্যে ভরপুর। এ প্রকৃতি নিসর্গ মায়া আমাদের সমৃদ্ধি ও সম্ভাবনাময়। প্রকৃতি টিকে থাকলে মানুষ টিকে থাকবে। তাই প্রকৃতির প্রতি মানুষের সমর্পণ জরুরী। প্রদর্শনী চলবে আগামী ২৯ মার্চ পর্যন্ত।
এ বিষয়ে মঠবাড়িয়া উপজেলা চেয়ারম্যান মো. রিয়াজ উদ্দিন আহম্মেদ বলেন, উপকূলের প্রাণ-প্রকৃতি আমাদের সমৃদ্ধি। এ নিয়ে একজন তৃণমূলের পেশাদার সাংবাদিকের ৬৬ টি আলোকচিত্র নিয়ে উপজেলা শিল্কলা একাডেমী তিনদিনের প্রদর্শনীর আয়োজন করেছে। উপকূলকে তুলে ধরতে এটি ব্যাতিক্রমী এ আয়োজন।




আরো সংবাদ




   

সম্পাদক ও প্রকাশক : কে.এস.রায়

  • অস্থায়ী কার্যালয় : লইয়ার্স  প্লাজা , পিরোজপুর ।
  • আলাপন : ০৯৬৩৮০৪৭৫৭৩
  • ইমেইল : pirojpurpost24@gmail.com
টপ
জমিজমা বিরোধের জের ধরে রোজাদার বৃদ্ধকে পিটিয়ে আহত সতর্ক অবস্থানে পুলিশ মামুনুল হক গ্রেফতার লকডাউনে পিরোজপুরে শ্রমিকদের জন্য চালু হলো একবেলার “শ্রমজীবী ক্যান্টিন” করোনায় আক্রান্ত স্বরূপকাঠি উপজেলা নির্বাহী কর্মকর্তা ইন্দুরকানীর চন্ডিপুর বাজারের মাংস বিক্রেতাকে মারধর করায় ব্যবসায়ীদের বিক্ষোভ সমাবেশ কাউখালীতে ভ্রাম্যমান আদালতের জরিমানা অভিনেত্রী কবরী আর নেই তবুও বাঁচার স্বপ্ন দেখি পিরোজপুরে ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন