26 October- 2020 ।। ১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ


ইসলাম ধর্ম নিয়ে কটূক্তি: দর্জির ৭ বছরের কারাদণ্ড

অনলাইন ডেস্ক:
ইসলাম ধর্ম নিয়ে কটূক্তির অভিযোগে করা মামলায় পিরোজপুরে সুজন দে নামের এক দর্জির সাত বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন ট্রাইব্যুনাল।

আজ বৃহস্পতিবার (১৫ অক্টোবর) বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক আশ-শামস জগলুল হোসেন এ রায় ঘোষণা করেন।

এর আগে আসামি সুজন দে-কে ট্রাইব্যুনালে হাজির করা হয়। রায় ঘোষণার পর সাজা পরোয়ানা দিয়ে তাকে কারাগারে পাঠানো হয়। ট্রাইব্যুনালের পেশকার শামিম আল মামুন বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, আসামি সুজন দে’র বাড়ি পিরোজপুর জেলায়। তিনি টেইলারের দোকানে দর্জির কাজ করতেন। ২০১৭ সালের ২০ মে আসামি সুজন তার ফেইসবুক আইডি থেকে রাসূল (সা.), ইসলাম ও ইসলাম ধর্মকে নিয়ে কটূক্তি করে স্ট্যাটাস দেন, যা ধর্ম অনুভূতিতে আঘাত হানে। ওই ঘটনায় রাঙ্গামাটির জেলার লংগদু থানার পুলিশের উপ-পরিদর্শক সালাউদ্দিন সেলিম মামলাটি দায়ের করেন।

২০১৭ সালের ৩০ আগস্ট সুজন দে’র বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। ওই বছরের ২৬ অক্টোবর আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন ট্রাইব্যুনাল। মামলায় বিচার চলাকালে বিভিন্ন সময়ে সাতজন ট্রাইব্যুনালে সাক্ষ্য দেন।




আরো সংবাদ




   

সম্পাদক ও প্রকাশক : কে.এস.রায়

  • অস্থায়ী অফিস : লইয়ার্স  প্লাজা , পিরোজপুর ।
  • যোগাযোগ : ০৯৬৩৮০৪৭৫৭৩
  • ইমেইল : pirojpurpost24@gmail.com
টপ
নো মাস্ক – নো সার্ভিস : মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম ওবায়দুল হক খানকে স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় নেতা নির্বাচিত করায় আনন্দ মিছিল ভারত এখন বাংলাদেশকে মডেল মানছে : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী দাঁড়িয়ে পানি পান স্বাস্থ্যঝুঁকি বাড়ায় নিষেধাজ্ঞা উপেক্ষা করে ইলিশ ধরায় একজনের কারাদন্ড মারা গেল নির্যাতিত গৃহকর্মী শিশু সাদিয়া মাস্কের ব্যবহার কমেছে পিরোজপুরে পিরোজপুরের ঘটনা নিয়ে বাংলাদেশ সরকারের ওপর চীন সরকার আস্থাশীল মিয়ানমার রোহিঙ্গাদের ফেরত নেবে বলছে চীন এবার পুজোতে পুলিশের পরামর্শ