18 April- 2021 ।। ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ


অসাম্প্রদায়িক বাংলাদেশ বির্নিমাণের স্বপ্ন ছিল মুক্তিযোদ্ধাদের ………মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী

নিজস্ব প্রতিনিধি:
পিরোজপুর: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম বলেছেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে এ দেশের বীর মুক্তিযোদ্ধারা দেশ স্বাধীনের জন্য সংগ্রামে ঝাঁপিয়ে পড়েছিলো। সেদিন জাতির পিতাসহ এদেশের মুক্তিযোদ্ধাদের স্বপ্ন ছিলো অসাম্প্রদায়িক একটি বাংলাদেশ বির্নিমাণ করা।
কিন্তু স্বাধীনতার পরাজিত শক্তি জাতির পিতাকে স্বপরিবারে হত্যার মাধ্যমে সেই স্বপ্নকে ধ্বংস করে দেয়। পরে এদেশের শাসন ব্যবস্থায় জামায়াতসহ স্বাধীনতাবিরোধী শক্তিকে রাষ্ট্রীয় পদ দেওয়া হয়।
শুক্রবার (২৬ মার্চ) উপজেলা পরিষদের উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে ভার্চুয়াল বক্তব্যে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, এদেশের পবিত্র জাতীয় সংসদে দেলোয়ার হোসেন সাঈদীকে সংসদ সদস্য (এমপি) করে সেখানের (জাতীয় সংসদ) মর্যাদাকে কলঙ্কিত করা হয়েছে। শাহ আজিজকে প্রধানমন্ত্রী, আলী হাসান মুজাহিদের মতো ঘৃণিত রাজাকদের গাড়িতে জাতীয় পতাকা দিয়ে শহীদ মুক্তিযোদ্ধাদের রক্তকে অপমান করেছে।
মন্ত্রী আরো বলেন, আওয়ামী লীগ সরকার ছাড়া অন্য সরকারের সময়ে এদেশের মুক্তিযোদ্ধারা অবহেলিত থাকেন।স্বাধীনতাকালে পাকিস্তানিরা এদেশের অনেক মুক্তিযোদ্ধাদের ঘর পুড়িয়ে দিয়েছে। শেখ হাসিনা দেশের সকল মুক্তিযোদ্ধাদের বিভিন্ন সমস্যার কথা চিন্তা করে তাদের পাকা ঘরের ব্যবস্থাসহ তাদের সম্মানীভাতা বৃদ্ধি করেছেন। সরকারি পরিবহনে তাদের ভাড়া মওকুফসহ বিনা টাকায় আজীবন চিকিৎসা ব্যবস্থা করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ এগিয়ে চলছে।
উপজেলা স্বাধীনতা মঞ্চে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওবায়দুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সভায় বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান মাস্টার অমূল্য রঞ্জন হালদার, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশ্রাফুজ্জামান, উপজেলা ভাইস চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান রঞ্জু, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ আব্দুল লতিফ প্রমুখ।
এ সময় মন্ত্রীর নিজস্ব অর্থায়নে উপজেলার প্রায় অর্ধসহ¯্রাধিক মুক্তিযোদ্ধাসহ শহীদ মুক্তিযোদ্ধা ও মৃত মুক্তিযোদ্ধাদের পরিবারের সদস্যদের লাল-সবুজের পাঞ্জাবি ও শাড়ি দেওয়া হয়।




আরো সংবাদ




   

সম্পাদক ও প্রকাশক : কে.এস.রায়

  • অস্থায়ী কার্যালয় : লইয়ার্স  প্লাজা , পিরোজপুর ।
  • আলাপন : ০৯৬৩৮০৪৭৫৭৩
  • ইমেইল : pirojpurpost24@gmail.com
টপ
জমিজমা বিরোধের জের ধরে রোজাদার বৃদ্ধকে পিটিয়ে আহত সতর্ক অবস্থানে পুলিশ মামুনুল হক গ্রেফতার লকডাউনে পিরোজপুরে শ্রমিকদের জন্য চালু হলো একবেলার “শ্রমজীবী ক্যান্টিন” করোনায় আক্রান্ত স্বরূপকাঠি উপজেলা নির্বাহী কর্মকর্তা ইন্দুরকানীর চন্ডিপুর বাজারের মাংস বিক্রেতাকে মারধর করায় ব্যবসায়ীদের বিক্ষোভ সমাবেশ কাউখালীতে ভ্রাম্যমান আদালতের জরিমানা অভিনেত্রী কবরী আর নেই তবুও বাঁচার স্বপ্ন দেখি পিরোজপুরে ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন